হাতবোমা বিস্ফোরণ: ছাত্রদলের ২৩ জনের নামে ছাত্রলীগের মামলা

গাজীপুরের শ্রীপুরের এই মামলায় অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 04:03 PM
Updated : 29 Nov 2022, 04:03 PM

গাজীপুরের শ্রীপুর উপজেলায় হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে হামলার অভিযোগে ছাত্রদলের ২৩ নেতাকর্মীর নামে মামলা করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মাহাবুব হাসান বাদী হয়ে মামলাটি করেন বলে শ্রীপুর থানার ওসি মনিরুজ্জামান জানান।

তিনি আরও বলেন, বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচটি অক্ষত হাতবোমা ও বিস্ফোরিত হাতবোমার আলামত উদ্ধার করেছে।

মামলার আসামিরা হলেন- শ্রীপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জিয়াউল হক ওরফে রিফাত মোড়ল (২৭), ছাত্রদল নেতা বাপ্পি সরকার (২৫), সজিব শিকদার (২৫), আবু তাহের প্রধান (৪০), মাছুম (২৮), শিপন (৩৬), সালাম শেখ (৪০), নাজমুল শেখ (২৮), আল-আমিন (৩৮), ওবায়দুর রহমান মণ্ডল সোহেল (৪৫), সোহেল ফকির (৪২), সুমন আহমেদ আকন্দ (৩৫), সরোয়ার হোসেন শেখ (৪০), মো. মোসলেম উদ্দিন মৃধা, মাসুম (২৭), মমিন সরকার (২৭), সাদ্দাম, সেলিম, আলম (৪৫), রবিন আহমেদ (২৫), ইফরান (২৫), তানভীর (২৫), মোবারক হোসেন শ্যামল (৪৫)।

মামলার বাদী ছাত্রলীগ নেতা মাহাবুব হাসান বলেন, “বিশ্বকাপ খেলা দেখে ফেরার সময় সোমবার রাত পৌনে ১১টায় ঢাকা-ময়মনিসংহ মহাসড়কের গিলারচালা এলাকায় আসা মাত্রই উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রিফাত মোড়লের নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন লাঠিসোঠা, রড নিয়ে আমাদের ওপর হামলা চালায়।

“এ সময় তিন-চারটি হাতবোমার বিস্ফোরণের ঘটনাও ঘটে। হঠাৎ হামলার ঘটনায় নেতাকর্মীরা দৌড়াদৌড়ি শুরু করে। এতে ছাত্রলীগ কর্মী হৃদয়, সিয়ামসহ চার থেকে পাঁচজন আহত হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।”

মামলার প্রধান আসামি ছাত্রদল নেতা রিফাত মোড়ল বলেন, “হামলার অভিযোগ পুরোই মিথ্যা, সাজানো। এ ধরনের হামলার কোনো ঘটনাই ঘটেনি।”

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) আনিছুর আশেকীন বলেন, আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক