গাইবান্ধায় কবি সরোজের উপর হামলার বিচার দাবি

গাইবান্ধা শহরের পূর্বপাড়ার বাসায় শুক্রবার সরোজ দেবের উপর হামলা হয়; ওইদিনই তিনি বাদী হয়ে মামলা করেছেন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 03:30 PM
Updated : 5 Dec 2022, 03:30 PM

গাইবান্ধায় কবি সরোজ দেবের উপর হামলার আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় সাংস্কৃতিক কর্মীরা।

সোমবার গাইবান্ধা শহরে ডিবি রোডে এ কর্মসূচিতে সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের অন্তত দেড়শ সদস্য অংশ নেন।

গত শুক্রবার গাইবান্ধা শহরের পূর্বপাড়ার নিজ বাসায় সরোজ দেবের উপর হামলা হয়; ওইদিনই তিনি বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, সরোজ দেব শুক্রবার সকালে গাইবান্ধা শহরের পূর্বপাড়ার নিজ বাসায় অবস্থান করছিলেন। এ সময় আসামি সাজ্জাদ হোসেন ও তার সহযোগীরা ‘কোনো কারণ ছাড়াই’ ঘরে ঢুকে তাকে মারধর করেন। 

বেলা ১১টা থেকে এক ঘণ্টার এই মানববন্ধনে অন্যান্যের মধ্যে জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি জহুরুল কাইয়ুম, গাইবান্ধা আহমেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ মাজহার-উল-মান্নান, সংগীতশিল্পী শাহ মশিউর রহমান, পরিবেশ আন্দোলন গাইবান্ধার আহবায়ক ওয়াজিউর রহমান রাফেল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, বীর মুক্তিযোদ্ধা মকসুদার রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, কবি দেবাশীষ দাশ দেবু ও কবি অমিতাভ দাশ হিমন বক্তব্য দেন।

বক্তারা কবি সরোজ দেবের জীবনের নিরাপত্তা বিধান, সকল আসামি গ্রেপ্তার ও তাদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে কবি সরোজ দেব বলেন, “মামলা তুলে নেওয়ার জন্য আমাকে হুমকি দেওয়া হচ্ছে। আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।”

গাইবান্ধা সদর থানার ওসি মো. মাসুদার রহমান বলেন, এ ঘটনায় কবি সরোজ দেবের করা মামলায় শনিবার রাতে সাজ্জাদ হোসেন নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। 

গ্রেপ্তার সাজ্জাদ শহরের সবুজপাড়ার বাসিন্দা বলে ওসি জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক