‘কবরে থাকা মানুষের ভোট বন্ধ করতেই বিএনপির আন্দোলন’

“বিএনপিকে আর কূট-কৌশলের জালে ফেলে নির্বাচনে আনতে পারবেন না।“

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 01:14 PM
Updated : 11 March 2023, 01:14 PM

বিএনপি এদেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত করার জন্য আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেছেন, “আমাদের আন্দোলন তারেক জিয়াকে প্রধানমন্ত্রী করার জন্য নয়। আমাদের আন্দোলন এদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য। আমাদের আন্দোলন কবর থেকে উঠে আসা মানুষের ভোট বন্ধ করার জন্য।”

শনিবার কুমিল্লা নগরীর কান্দিরপাড় বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি।

জয়নুল আবদিন ফারুক সরকারের উদ্দেশে বলেন, “বিএনপিকে আর কূট-কৌশলের জালে ফেলে নির্বাচনে আনতে পারবেন না। এখনও সময় আছে, আইন সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাশ করে সংসদ বিলুপ্ত করে ক্ষমতা ছেড়ে নির্বাচন দেওয়ার প্রস্তুতি নেন।

“সারাদেশের মানুষ রাতের ভোটে নির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে একাট্টা হয়েছে। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলাসহ অমানবিক অত্যাচার বন্ধ করুন।”

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবুর সভাপতিত্বে এবং সদস্যসচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরা, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব হাজী জসীম উদ্দিন।