মানিকগঞ্জে ধল্লা চেকপোস্টে নিরাপত্তা জোরদার

ঢাকামুখী সব গাড়িকে তল্লাশি না করলেও সন্দেহ হলে তল্লাশি করছেন পুলিশ সদস্যরা।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 12:02 PM
Updated : 8 Dec 2022, 12:02 PM

ঢাকার অন্যতম প্রবেশপথ মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার ধল্লা চেকপোস্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশকে সামনে রেখে নারায়ণগঞ্জ, গাজীপুরসহ রাজধানীমুখী বিভিন্ন মহাসড়কে পুলিশি তল্লাশি জোরদার করা হয়েছে। 

তবে সিংগাইরের চেকপোস্টে নিরাপত্তা জোরদারকে নিয়মিত কার্যক্রমের অংশই বলছেন সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম। 

বুধবার দুপুর দুইটার দিকে সরেজমিনে দেখা যায়, সিংগাইর থানার এসআই দীপংকরসহ কয়েকজন পুলিশ সদস্য ধল্লা শহীদ রফিক সেতু এলাকায় চেকপোস্টে দায়িত্ব পালন করছেন। ঢাকামুখী সব গাড়িকে তল্লাশি না করলেও সন্দেহ হলে তারা তল্লাশি করছেন। 

এসআই দীপংকর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “ঢাকার প্রবেশ পথ সিংগাইরের ধল্লায় নিয়মিত তল্লাশি হয়ে থাকে। সব গাড়িকে তল্লাশি করা হচ্ছে না। সন্দেহ হলেই তল্লাশি করছি।” 

এর আগে সকালে এই চেকপোস্ট এলাকায় অবস্থান নিয়েছিলেন সিংগাইরের ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ভূইয়া এবং ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খানের নেতৃত্বে অর্ধশতাধিক নেতা-কর্মী। 

সেসময় তারা বলছেন, যে কোনো ধরনের নাশকতা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের নির্দেশে তারা সর্তক অবস্থানে আছেন। 

তবে দুপুর দুইটার দিকে কোনো নেতাকর্মীকে সেখানে দেখা যায়নি। 

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভূইয়া বলেন, “ঢাকায় ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি দেশব্যাপী নাশকতার পরিকল্পনা করছে, তারা নাশকতা শুরু করেছে। নাশকতা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা সর্তক অবস্থানে আছি। ” 

এদিকে সকালে মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান চেকপোস্ট এলাকা পরিদর্শনে এসে পুলিশ সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন বলেও জানা গেছে । 

সিংগাইর থানা ওসি সফিকুল ইসলাম মোল্লা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এসপি স্যার নিয়মিত সিংগাইর আসেন৷ আজও এসেছিলেন। চেকপোস্টে নিয়মিত তল্লাশি হয়ে থাকে। কোনো রাজনৈতিক কর্মসূচিকে সামনে রেখে চেকপোস্টের নিরাপত্তা জোরদার করা হয়নি।”