ফেনীতে গৃহবধূকে নির্যাতন: স্বামী-শ্বশুর গ্রেপ্তার

ফেনীর পরশুরাম উপজেলায় বাবার বাড়ি থেকে ‘আম-কাঁঠাল কম পাঠানোয়’ ফারজানা আক্তার সুমিকে পিটিয়ে আহত করার মামলায় তার স্বামী-শ্বশুরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 07:52 AM
Updated : 29 June 2021, 07:52 AM

পরশুরাম থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়ান জানান, সোমবার রাতে উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের সাতকুচিয়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন সুমির স্বামী এয়াকুব আলী (৩৫) ও এয়াকুবের বাবা আবুল কাশেম (৫৫)।

রোববার রাতে ২৫ বছর বয়সী সুমিকে ‘লোহার রড দিয়ে পিঠিয়ে’ এবং ‘ইট দিয়ে’ মাথা ও শরীরের বিভিন্ন স্থানে থেঁতলে দেওয়া হয়। পরে প্রতিবেশীরা তাকে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

ওসি বলেন, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্যাতনের খবর প্রকাশিত হলে পুলিশ সোমবার বিকালে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসাধীন সুমির মামলা গ্রহণ করে। সুমি নিজে বাদি হয়ে স্বামী এয়াকুব ও শ্বশুর কাশেমকে আসামি করেছেন। মামলার পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

চিকিৎসাধীন সুমি বলেন, কয়েক বছর আগে তাদের বিয়ে হয়। তাদের একটি ছেলে রয়েছে। স্বামী এয়াকুব চার লাখ টাকা যৌতুকের দাবিতে দীর্ঘদিন ধরে তার ওপর নির্যাতন চালাচ্ছেন। কারণে-অকারণে এর আগেও বহুবার তাকে মারধর করেছে। নির্যাতনের কারণে এর আগে তিনি থানায় মামলা করলেও স্থানীয় জনপ্রতিনিধিদের সালিশ-বৈঠকের পর আবার সংসার শুরু করেন।

পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রোকসানা সুরাইয়া বলেন, সুমির শরীরের একাধিক স্থানে গুরুতর জখম রয়েছে। হাত-পা ও মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে হাসপাতাল থেকে সব ধরনের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।