আমার ছেলের খুনিদের একটু দেখতে চাই: মুজাক্কিরের বাবা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় গুলিতে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের পরিচয় প্রকাশের দাবি জানিয়েছে পরিবার।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2021, 08:53 AM
Updated : 25 Feb 2021, 12:47 PM

নোয়াখালী প্রেসক্লাবে বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলন মুজাক্কিরের বাবা নূরুল হুদা নোয়াব আলী বলেন, “আমার সহজ-সরল ও মানবিক ছেলেটাকে কে বা কারা এমন নিষ্ঠুরভাবে হত্যা করতে পারল, তাদের একটু দেখতে চাই।

“আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মুজাক্কিরের হত্যাকারীদের পরিচয় প্রকাশের দাবি জানাই।”

গত শুক্রবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের সংঘর্ষ হয়।

সেই সংবাদ সংগ্রহ করার সময় গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি মুজাক্কির। পরদিন রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

বুরহানের বাবা চরফকিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নূরুল হুদা অজ্ঞাতদের আসামি করে কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন।

পরিবারের সদস্যরা মামলার সুষ্ঠু তদন্ত ও অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সংবাদ সম্মেলনে।

লিখিত বক্তব্যে বোরহানের বড় ভাই মো. নূর উদ্দিন বলেন, মুজাক্কির সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। সব সময় অসুস্থ ও মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতেন। মুজাক্কির ২৬ জন রোগীকে নিজের শরীর থেকে এ নেগেটিভ গ্রুপের রক্ত দিয়েছেন। করোনাভাইরাস মহামারীতে দুরবস্থায় পড়া হতদরিদ্র মানুষের দ্বারে দ্বারে খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন। ঈদে দুস্থ ও এতিমদের গোপনে সহযোগিতা করতেন।

কয়েক দিন আগে মুজাক্কিরকে চড়-ধাপ্পড় মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখার কথা সংবাদ সম্মেলনে বলেন তার মা মমতাজ বেগম।

তিনি বলেন, “আমার ছেলেকে যে এমন নির্দয়ভাবে মেরেছে, আমি প্রধানমন্ত্রীর কাছে তার বিচার চাই।”

মুজাক্কির হত্যা মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়েছে। বুধবার তদন্ত কর্মকর্তা জেলা পিবিআইয়ের পরিদর্শক মিজানুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নওগাঁয় মুজাক্কিরে খুনির গ্রেপ্তার দাবি

মুজাক্কিরের খুনির গ্রেপ্তার দাবিতে নওগাঁর সাপাহার মডেল প্রেসক্লাব মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সাপাহার মডেল প্রেসক্লাব কার্যালয়ের সামনে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তারা এই কর্মসূচি পালন করেন।

প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু বক্কার, মানবিক বাংলাদেশ সোসাইটি সাপাহার উপজেলা শাখার সভাপতি শাহরিয়ার রাসেল মানববন্ধনে অংশ নেন।

পুরনো খবর