সাংবাদিক বুরহান হত্যা: ঘটনাস্থল পরিদর্শনে পিবিআই

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজ্জাকির হত্যা মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 11:22 AM
Updated : 24 Feb 2021, 11:22 AM

বুধবার সকালে পিবিআইয়ের নোয়াখালী জেলা কার্যালয়ের বিশেষ পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সীর নেতৃত্বে একটি বিশেষ টিম ঘটনাস্থল পরিদর্শন করে।

এ সময় তারা ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন। পরে কোম্পানীগঞ্জ থানা থেকে মামলার কিছু আলামত সংগ্রহ করেন তারা।

এ সময় দ্রুততম সময়ের মধ্যে মামলাটির নিরপেক্ষ এবং সুষ্ঠু তদন্ত নিশ্চিত করা হবে বলে জানান পিবিআই এর বিশেষ পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সী।

ঘটনাস্থল পরিদর্শনকালে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের জেলা কার্যালয়ের পরিদর্শক মিজানুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার পুলিশ সদর দপ্তর থেকে মামলাটি পিবিঅইতে হস্তান্তরের জন্য জেলা পুলিশ সুপারের কাছে নির্দেশনা পাঠানো হয়। বুধবার মামলার সকল কাগজপত্র জেলা পিবিআই কার্যালয়ে হস্তান্তর করা হয়।

গত শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌর সভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পেশাগত দায়িত্বপালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি বুরহান উদ্দিন মুজ্জাকির। পরদিন রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় বুরহানের বাবা চর ফকিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাষ্টার বাদী হয়ে মঙ্গলবার অজ্ঞাতদের আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।