কোম্পানীগঞ্জে হরতাল প্রত্যাহার কাদের মির্জার

নোয়াখালীর কোম্পানীগঞ্জে রোববারের হরতাল কর্মসূচি প্রত্যাহার করেছে উপজেলা আওয়ামী লীগ।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 04:37 AM
Updated : 24 Jan 2021, 04:44 AM

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, “আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে রোববারের হরতাল প্রত্যাহার করা হয়েছে।”

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা আরও বলেন, “আগামি ২৮ জানুয়ারি পর্যন্ত মুজিববর্ষ উপলক্ষে আমাদের দলীয় বিভিন্ন কর্মসূচি পালিত হবে। এরপর যদি আমাদের দাবি মানা না হয় তাহলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।”

হরতাল প্রত্যাহারের তথ্য নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান বলেন, “কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সব দাবি বর্তমানে প্রধানমন্ত্রীর দপ্তরে রয়েছে। পরবর্তীতে এসব বিষয়ে সিন্ধান্ত নেওয়া হবে।”

ফেইসবুকে ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায়’ নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম এমপিকে দল থেকে বহিষ্কারের দাবিতে রোববার কোম্পানীগঞ্জে অর্ধবেলা হরতাল ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ।

গত শনিবার সকালে কোম্পানীগঞ্জের বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বসুরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জা।  কাদের মির্জা সম্প্রতি মেয়র নির্বাচনের প্রচারে নেমে দলের বিভিন্ন নেতার বিরুদ্ধে কড়া সমালোচনা করে আলোচনায় আসেন।

গত বৃহস্পতিবার রাতে ফেইসবুকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর এক লাইভ ভিডিও বার্তায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের লোক বলে মন্তব্য করেন বলে অভিযোগ করা হচ্ছে।

২৭ সেকেন্ডের ওই ভিডিওটি দ্রুত ভাইরাল হয়ে যায়। তবে এরপরপরই একরামুল করিম চৌধুরী তার ফেইসবুক আইডি থেকে ভিডিওটি সরিয়ে ফেলেন।

পরদিন শুক্রবার জেলা সদরে একরামুল করিম চৌধুরীর অনুসারীরা এবং বিকেল থেকে বসুরহাটে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা পাল্টাপাল্টি মিছিল-সমাবেশে করে।

দুপুরে জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ করে দলীয় নেতাদের বিরুদ্ধে বেফাঁস বক্তব্য দেওয়ায় কাদের মির্জার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

অন্যদিকে, বিকালে কোম্পানীগঞ্জের বসুরহাট রূপালী চত্বরে কাদের মির্জার নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল-সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে। সেখানে তারা একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নেওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।