সাঁথিয়ায় জমির বিরোধে নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

পাবনার সাঁথিয়া উপজেলায় জমির বিরোধে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে দুইজন নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 12:22 PM
Updated : 17 Jan 2021, 12:22 PM

নিহতদের একজন মুন্নাফের স্ত্রী রুলিনা খাতুন বাদী হয়ে রোববার ১৭ জনের নাম উল্লেখ করে সাঁথিয়া থানায় মামলা করেছেন।

এই মামলার আসামি বাচ্চু প্রামানিকের স্ত্রী মনজিলা খাতুনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

শনিবার উপজেলার নাড়িয়াগদাই বাজারে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে এক জমির মালিক ও একজন শ্রমিক নিহত হয়েছেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, নাড়িয়াগদাই গ্রামে বিরোধপূর্ণ যে জমি নিয়ে দুজন নিহত হয়েছে সেখানে উভয়পক্ষকে নিয়ে একাধিক সালিশে স্থানীয় প্রশাসন বিষয়টির মীমাংসা করে দিয়েছিল।

“শনিবার সাঁথিয়া পৌরসভায় নির্বাচন থাকায় পুলিশ ব্যস্ত থাকার সুযোগে পূর্বপরিকল্পিতভাবে সেখানে সশস্ত্র হামলা চালিয়ে মুন্নাফ ও নাসিরকে হত্যা করা হয়েছে। আহত ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে আমরা বিস্তারিত জানতে পেরেছি।”

জড়িতদের গ্রেপ্তারে দ্রুত অভিযান চলছে বলে তিনি জানান।

মাসুদ আলম আরও বলেন, পাবনার পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের নিরপত্তায় ব্যবস্থা গ্রহণ করেছেন। ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবার দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই গ্রামে প্রতিপক্ষের হামলায় মুন্নাফ ও নির্মাণ শ্রমিক নাসির নিহত হয়েছেন; গুরুতর আহত হন পাঁচজন। আহতরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।