তাড়াশের গ্রেপ্তার যুবলীগ নেতা বহিষ্কার

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিলকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 02:58 PM
Updated : 13 August 2020, 02:58 PM

তাড়াশ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ বলেন, বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী যুবলীগের জরুরি সভায় শাকিলকে (৩২) বহিষ্কারের সিদ্ধান্ত হয়।  

ফেইসবুকে বিজ্ঞাপন দিয়ে ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে বুধবার রাতে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা থেকে শাকিলসহ তিনজনকে গ্রেপ্তার করেছে বগুড়ার পুলিশ।

গ্রেপ্তা অপর দুজন হলেন হুমায়ুন কবির (২৮) ও হারুনার রশিদ (২৬)। এদেরকে শাকিলের সহযোগী বলছে পুলিশ।

তাড়াশ উপজেলা যুবলীগের নেতা ফরহাদ আরও বলেন, রিশান গ্রুপের চেয়ারম্যান ও যুবলীগ নেতা ডিজে শাকিল দীর্ঘদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পত্রিকায় সরকারি-বেসরকারি চাকরির ‘চমকপ্রদ বিজ্ঞাপন’ দিয়ে বেকার যুবকদের হয়রানি করেছেন। টেলিভিশন, পত্রিকার বিভিন্ন ভুয়া কার্ড সংগ্রহ করে এবং বিভিন্ন অনলাইন পোর্টাল খুলে সম্পাদক সেজে প্রতারণা ও চেক জালিয়াতির করে আসছেন। এ কারণে বুধবার বগুড়া ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

“এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে, যে কারণে দলের সিদ্ধান্ত মোতাবেক তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।”

শাকিল তাড়াশ উপজেলা কৃষকলীগ সভাপতি গোলাম মোস্তফার ছেলে। এছাড়া গ্রেপ্তার হুমায়ন কবির হলেন শাকিলের প্রতিষ্ঠানের আইটি কর্মকর্তা এবং হারুনর রশিদ শাকিলের প্রতিষ্ঠানের ম্যানেজার।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের বোকা বানিয়ে ‘লোন প্রসেসিং’ করার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন ‘প্রতারক’ শাকিল।

“তাড়াশ পৌরসভার গেটের পাশেই তার সুদৃশ্য অফিস। সেখান থেকেই প্রতারণার নেটওয়ার্ক চালান সারাদেশ জুড়ে। বগুড়ার দুই যুবকও তার প্রতারণা ফাঁদে পড়েন।”

তাদের অভিযোগের ভিত্তিতেই শাকিলকে গ্রেপ্তার করা হয়েছে এবং এই ঘটনায় মামলা হয়েছে বলে এসপি আশরাফ জানান।