রূপগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় এক ছাত্রলীগ নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 03:22 PM
Updated : 12 Jan 2020, 03:22 PM

বৃহস্পতিবার মেয়েটিকে অপরহরণ করে দুদিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে তার বাবা চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২/৩ জনের নামে রূপগঞ্জ থানায় মামলা করেছেন।

গ্রেপ্তাররা হলেন উপজেলার গন্ধর্বপুরের বাদল মিয়ার ছেলে তৌসিফ (২৩), কর্ণগোপের মৃত আব্দুল হামিদের ছেলে আফজাল হামিদ (২৪) ও রূপসী প্রধান বাড়ি এলাকার আবুল কালামের ছেলে আবু সুফিয়ান সোহান (২৪)। আবু সুফিয়ান সোহান তারাবো পৌর ছাত্রলীগের সহ-সভাপতি।

এদিকে, রোববার দুপুরে গন্ধর্বপুর এলাকার রূপসী-কাঞ্চন সড়কে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গন্ধর্বপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ওই শিক্ষার্থীর সহপাঠী ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন। এক পর্যায়ে তারা গাড়ির টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন।

মামলায় অভিযোগ করা হয়, গন্ধর্বপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ওই ছাত্রী কয়েকদিন আগে স্থানীয় বাদল মিয়ার ছেলে তৌসিফকে ৫০০ টাকা ধার দেয়। বৃহস্পতিবার দুপুরে মেয়েটি গন্ধর্বপুর বাসস্ট্যান্ডে মেয়েটি ধারের টাকা ফেরত আনতে যায়।

অভিযোগে বলা হয়, টাকা নিয়ে বাড়ি ফেরার পথে তৌসিফ, আফজাল, তারাবো পৌর ছাত্রলীগের সহ-সভাপতি আবু সুফিয়ান সোহান ও তানভীরসহ অজ্ঞাত ২/৩ জন মেয়েটিকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে রূপসী এলাকায় একটি বাড়িতে তারা দুই দিন আটকে রেখে ধর্ষণ করে।

শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক এলাকায় মেয়েটিকে ফেলে রেখে যায় বলে মামলায় অভিযোগ করা হয়।

এদিকে, ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও গাড়ির টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেছে এলাকাবাসী ও গন্ধর্বপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মানবন্ধনে বক্তব্য রাখেন, কাউন্সিলর হোসেন আহমেদ রাজীব, গন্ধর্বপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র সাহা, তারাবো পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন রাসেল, পৌর সেচ্ছাসেবক লীগের ফারুক প্রধান, তারাবো পৌর ছাত্রলীগের সভাপতি আওলাদ হোসেন বাদল, শিক্ষক শিহাবুর রহমান, আব্দুস সোবহান, মাহমুদ সোমা প্রমুখ।

পরে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম ঘটনাস্থলে পরিদর্শন করে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীকে বুঝিয়ে শান্ত করেন। 

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। এরই মধ্যে তিনজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।