মাশরাফির পক্ষে নড়াইলে প্রতিবাদ

সংসদ সদস্য হিসেবে মাশরাফি বিন মুর্তজার নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন ও চার চিকিৎসক বরখাস্ত হওয়া নিয়ে এই ক্রিকেটারের সমালোচনা করে ফেইসবুকে বিরূপ মন্তব্যের প্রতিবাদ হয়েছে নড়াইলে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2019, 05:38 PM
Updated : 30 April 2019, 05:59 PM

মঙ্গলবার লোহাগড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফির পক্ষে।

গত বৃহস্পতিবার হাসপাতালে মাশরাফির অভিযানের পর বিভিন্ন চিকিৎসক মাশরাফির সমালোচনায় মুখর হন ফেইসবুকে; তাতে আপত্তিকর নানা মন্তব্যও আসে।

তার প্রতিবাদে ‘লোহাগড়া উপজেলাবাসী’ ব্যানারে মিছিল হয়, যার নেতৃত্বে ছিলেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা।

তারা দলের সংসদ সদস্য মাশরাফিকে নিয়ে ফেইসবুকে কয়েকজন চিকিৎসকের আপত্তিকর মন্তব্যের নিন্দা জানান।

মিছিলটি লোহাগড়া পৌরসভার বঙ্গবন্ধু ক্লাব থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে ছিলেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান কামাল হোসেন ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার আবদুল হাই, বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি আশরাফুল আলম, যুবলীগ নেতা শেখ সদরউদ্দিন শামীম, মোস্তফা কামাল, ছাত্রলীগ নেতা শেখ সগির উদ্দিন সনেট প্রমুখ।

মাশরাফি গত ২৫ এপ্রিল সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ চিকিৎসক আকরাম হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন।

বিভিন্ন ওয়ার্ডে গিয়ে রোগীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যার কথা শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান।

এরপর নড়াইল সদর হাসপাতালের সার্জারির সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালটেন্ট ডা. মো. শওকত আলী ও ডা. মো. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এ এসএম সায়েমকে প্রথমে ওএসডি ও পরে সাময়িক বরখাস্ত করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই হাসপাতালে ৩৯ জন চিকিৎসকের পদ থাকলেও বর্তমান রয়েছেন ১৭ জন। এর মধ্যে পাঁচজন রয়েছেন সংযুক্তিতে।

রোগী ও স্বজনদের অভিযোগ, অধিকাংশ চিকিৎসকই সপ্তাহে এক থেকে তিনদিনের বেশি হাসপাতালে দায়িত্ব পালন করেন না।