বাসে মিলল লাশ, যাত্রী-শ্রমিক সবাইকে জিজ্ঞাসাবাদ

গোপালগঞ্জে লাশসহ যাত্রীবাহী একটি বাস আটক করে পুলিশ বলছে, ডাকাতি চেষ্টার সময় পিটুনিতে তার মৃত্যু হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2019, 10:26 AM
Updated : 20 Feb 2019, 10:26 AM

এ ঘটনায় ওই বাসের যাত্রী ও শ্রমিকদের পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয় বলে সদর থানার এসআই সিরাজুল ইসলাম জানান।

বাসটি চট্টগ্রাম থেকে খুলনা যাচ্ছিল। বুধবার সকাল ১০টার দিকে গোপালগঞ্জ পুলিশ লাইন্স মোড় থেকে বাসটি আটক করা হয়।

এসআই সিরাজুল যাত্রীদের বরাতে বলেন, মঙ্গলবার চট্টগ্রাম থেকে ছেড়ে আসা খুলনাগামী ব্যাপারী পরিবহনের একটি বাস রাত ৯টার দিকে নারায়ণগঞ্জের কাচপুর ব্রিজে পৌঁছায়।

“এ সময় ১০-১২ জনের একদল ডাকাত বাসে উঠে পড়ে। তবে যাত্রী, শ্রমিক ও স্থানীয়রা তাদের প্রতিরোধ করে। অন্যরা পালিয়ে গেলেও সেন্টু নামে এক ডাকাত ধরা পড়ে। উত্তেজিত জনতার পিটুনিতে সেন্টু ঘটনাস্থলেই নিহত হন। আর বাসটি লাশ নিয়েই খুলনার উদ্দেশে রওনা হয়।”

গোপালগঞ্জ পুলিশ লাইন্স মোড়ে পৌঁছে চালক ও সুপারভাইজার বাস রেখে পালিয়ে যান জানিয়ে এসআই সিরাজুল বলেন, পরে বাসের যাত্রীদের ফোন পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। আর বাসটি পুলিশ হেফাজতে নেওয়া হয়।

“বাসে আটজন যাত্রী ও একজন শ্রমিক ছিলেন। তাদের পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করার পর ছেড়ে দেওয়া হয়। যাত্রীরা বলছেন, পথে ঝামেলা হতে পারে ভেবে তারা লাশ নিয়ে আসেন।”

লাশ ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে জানিয়ে এসআই সিরাজুল বলেন, মৃত্যুর আগে সেন্টু তার ঠিকানা বলে গেছেন। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হিরারঝিল এলাকার রফিকুল ইসলামের ছেলে সেন্টু। কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার দোপারচর তার গ্রামের বাড়ি।

ঘটনাস্থল নারায়ণগঞ্জ মামলাটি সেখানে পাঠানো হয়েছে বলে জানান এসআই সিরাজুল।