মেহেরপুরে উল্টে গেল পিকনিকের বাস, আহত ৩০

মেহেরপুরের রাজনগর গ্রামের বাসিন্দারা পিকনিকের উদ্দেশে বাসটিতে নাটোরের লালপুর যাচ্ছিলেন।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2023, 08:17 AM
Updated : 5 Feb 2023, 08:17 AM

মেহেরপুরের গাংনী উপজেলায় পিকনিকের একটি বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে সড়কের পাশের জমিতে পড়ে আহত হয়েছেন অন্তত ৩০ যাত্রী।

গাংনীর বামন্দী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার ইছাহাক আলী জানান- রোববার সকালে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের তেরাইল বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

বাসটির আহত যাত্রী তাসনিমা ইসলাম জানান, মেহেরপুর সদর উপজেলার রাজনগর গ্রাম থেকে নারী, পুরুষ আর শিশু মিলে ৩৭ যাত্রী নিয়ে হাসান পরিবহনের বাসটি পিকনিকের উদ্দেশে নাটোরের লালপুর রওনা দেয়।

“বাসটি দ্রুত গতিতে তেরাইল ডিগ্রি কলেজ অতিক্রমের সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা লেগে উল্টে গভীর খাদে পড়ে। এ সময় যাত্রীরা বাসের মধ্যে আটকে ছিলেন।”

ফায়ার সার্ভিসের টিম লিডার ইছাহাক আলী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে। বাস ফেলে পালিয়ে গেছে চালক ও হেলপার।

তিনি জানান, বাস যাত্রীদের মধ্যে অন্তত ৩০ জন আহত হয়েছেন। এদের মধ্যে নারী ও শিশু রয়েছেন বেশি। তাদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স হাসপাতালে নেওয়া হয়েছে।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মারুফ জানান, আহতদের অধিকাংশকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে ১২ জন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।

তাদের মধ্যে চার জন একই পরিবারের, তারা হলেন দেলোয়ার হোসেন (৩৫) ও তার স্ত্রী খাজিরন নেছা (৩০), মেয়ে সুমায়া (১০) ও সুামাইহা (৫)। এছাড়া পলি খাতুন (৪০) ও তার ছেলে সম্রাট (১৮), জুই খাতুন (৭), জোবাইয়া (৪) লিমা খাতুন (২৯), চামেলী খাতুন (৩০) মুক্তি খাতুন (২৯) ও সুরমান আলী (৪০) গুরুতর আহত হয়েছেন।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বাসটি হেফাজতে নেওয়া হচ্ছে। বাসের চালককে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।