নোয়াখালীতে ছাত্রলীগ নেতা হত্যার আসামিকে কুপিয়ে খুন

মিন্টু গ্রেপ্তারের পর কারাগারে ছিলেন। তিনি তিন মাস আগে জামিনে বের হন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2023, 05:47 AM
Updated : 30 Nov 2023, 05:47 AM

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ছাত্রলীগ নেতা হাসিবুল বাশার হাসিব হত্যা মামলার এক আসামিকে কুপিয়ে খুন করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে।

নিহত আব্দুল লতিফ মিন্টু (৪৮) উপজেলার গোপালপুর ইউনিয়নের মহবুল্লাপুর গ্রামের প্রয়াত আবু মিয়ার ছেলে।

সোমবার দুপুরে বাড়ি থেকে বের হওয়ার পর পরই একদল দুর্বৃত্ত মিন্টুকে তুলে নিয়ে চাঁদ কাশেমপুর গ্রামের খান বাড়ির সামনে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়। রাতে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- চাঁদ কাশেমপুর গ্রামের মো. রাসেল ওরফে শিশু রাসেল (২৭), মহবুল্লাপুর গ্রামের জাহাঙ্গীর আলম ওরফে কালা বাবু (২৬) এবং দেবকালা গ্রামের ফিরোজ আহম্মদ ওরফে রাকিব (২০)।

গত বছর ৭ জুলাই গোপালপুর ইউনিয়নের সুবহান মার্কেটের সামনে উপজেলা ছাত্রলীগের সদস্য হাসিবকে (২৫) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় হাসিবের চাচা সিরাজুল ইসলাম বাদী হয়ে ১১ জনের নামে মামলা করেন।

মামলায় আব্দুল লতিফ মিন্টুর ভাই মো. হাসনকে প্রধান আসামি, মিন্টুর ছেলে জয়কে (২১) তিন নম্বর এবং মিন্টু ছিলেন ছয় নম্বর আসামি।

হাসন ও জয় গ্রেপ্তারের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মিন্টু গ্রেপ্তারের পর কারাগারে ছিলেন। তিনি তিন মাস আগে জামিনে বের হন।

মিন্টুর স্ত্রী রেহানা আক্তার বলেন, হাসিব হত্যার পর রাসেলের নেতৃত্বে তাদের বাড়িতে একাধিকবার হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

বেগমগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি বলেন, মিন্টু হত্যার ঘটনায় চৌকিদার বেলাল হোসেন বাদী হয়ে থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড হয়েছে। নিহতের পরিবার আসামিদের নাম উল্লেখ করে মামলা দিলে সেটাও নেওয়া হবে।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেসবুক লিংক]