উখিয়ায় অপহরণের পর রোহিঙ্গাকে গুলি করে হত্যা

“১৫-২০ অস্ত্রধারী আরসা সন্ত্রাসী তিন রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়।”

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 09:20 AM
Updated : 6 Feb 2024, 09:20 AM

কক্সবাজারের উখিয়া উপজেলায় ক্যাম্প থেকে এক রোহিঙ্গাকে অপহরণের পর গুলি করে হত্যা করা হয়েছে। তিনি রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশন (আরএসও) এর সক্রিয় সদস্য বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। 

মঙ্গলবার সকালে গুলিবিদ্ধ এ রোহিঙ্গাকে ক্যাম্পের খেলার মাঠ থেকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করে বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল। 

নিহত মোহাম্মদ জলিল (৩৫) উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৩ বক্লের কামাল হোসেনের ছেলে।

পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল বলেন, “সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে ৪ নম্বর ক্যাম্পের এফ ব্লকে এসে ১৫-২০ অস্ত্রধারী আরসা সন্ত্রাসী তিন রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। 

তাদের মধ্যে মঙ্গলবার ভোরে মাথায় গুলিবিদ্ধ জলিলকে ফুটবল খেলার মাঠে ফেলে রাখে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে উখিয়া স্পেশালাইজড হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

১৪ এপিবিএন এর সহঅধিনায়ক আরও জানান, উখিয়া থানা পুলিশ মৃতের সুরতহাল প্রস্তুত করে মৃতদেহের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। 

এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। অপহরণ হওয়া অন্যদের উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তারের লক্ষ্যে পুলিশ অভিযান পরিচালনা করছে বলেও জানান তিনি।