বিএনপির সমাবেশ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের তল্লাশি

তল্লাশিচৌকিতে যাত্রীদের ব্যাগ ও প্রাইভেট কারে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 08:41 AM
Updated : 8 Dec 2022, 08:41 AM

ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রবেশ মুখ সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় তল্লাশিচৌকি বসিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকামুখী বাসসহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি করছে পুলিশ৷

সিদ্ধিরগঞ্জের থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নাশকতা যাতে না হয়, সেজন্য পুলিশের সতর্ক অবস্থান রয়েছে৷ কোনো যানবাহনে বিস্ফোরক দ্রব্য বহন করা হচ্ছে কি-না দেখা হচ্ছে৷”

সরেজমিনে দেখা গেছে, তল্লাশিচৌকি পার হওয়ার সময় যাত্রী ও চালকদের জেরা করা হচ্ছে; বাসে যাত্রীদের ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে ব্যাকডালা তল্লাশি করতে দেখা গেছে পুলিশ সদস্যদের।

তবে দুপুর পর্যন্ত কাউকে আটকের কোনো খবর পাওয়া যায়নি৷

কুমিল্লা থেকে ঢাকাগামী আলিফ এক্সক্লুসিভ পরিবহনের যাত্রী শফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দাউদকান্দিতে একবার চেকপোস্টে থামায় সবাইরে কই যান, কেন যান জিগাইছে৷ এখন আবার এইখানে (মৌচাক) থামাইছে৷ ব্যাগও তল্লাশি করতাছে।”

মৌচাক মোড় ছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর সেতুর পূর্বপাশে সোনারগাঁ থানা পুলিশের একটি এবং উত্তর পাশে ঢাকা-সিলেট মহাসড়কের প্রবেশমুখে হাইওয়ে পুলিশের দলকে দেখা যায়৷ সন্দেহজনক মনে হলে গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছেন তারা।

এছাড়া জেলার সাতটি থানা এলাকার চেকপোস্টেও তল্লাশি চালানো হচ্ছে বলে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান।

তিনি বলেন, এসব চেকপোস্টে আগেও রুটিন ওয়ার্ক হিসেবে তল্লাশি চালানো হয়েছে৷ এখন বিএনপির সমাবেশ ঘিরে নাশকতামূলক কর্মকাণ্ড এড়াতে তারা তৎপর রয়েছেন।

এদিকে অন্য দিনের তুলনায় ঢাকা-চট্টগ্রাম মহাসকড় দিয়ে ঢাকাগামী যানবাহনের সংখ্যা কম বলে যাত্রীরা জানিয়েছেন। মৌচাক এলাকায় কথা হয় একটি সরকারি একটি হাসপাতালের কর্মী মো. সুমনের সঙ্গে; তার গন্তব্য ঢাকার শাহাবাগ।

সুমন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আধা ঘণ্টার বেশি সময় হইছে দাঁড়ায় আছি বাসের জন্য। এমনি সময় পাঁচ-দশ মিনিট পরপরই বাস আসে৷ রাস্তায় জ্যাম নাই তারপরও বাসও আসতেছে না৷ আজকে বাস কম মনে হচ্ছে৷”

নারায়ণগঞ্জ জেলা বাস-মিনিবাস ও দূরপাল্লা পরিবহন মালিক সমিতির সভাপতি দিদারুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকাগামী সবগুলো বাসই চলাচল করতেছে৷ কোনো বাস বন্ধ রাখা হয় নাই। তবে সন্ধ্যায় একটা মিটিং আছে; সেখানে কোনো সিদ্ধান্ত এলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে৷