হরতালের আগের রাতে মুন্সীগঞ্জে বাস থামিয়ে অগ্নিসংযোগ

ওসি বলেন, “প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, শনিবার বিএনপি-জামায়েত হরতালের কারণে এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকতে পারে।”

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2023, 06:33 PM
Updated : 28 Oct 2023, 06:33 PM

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় যাত্রীবাহী একটি বাস থামিয়ে তাতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। 

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের আগে শনিবার রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপজেলার বক্তারকান্দিতে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে বলে গজারিয়া থানার ওসি মোল্লা সোহেব আলী জানান।

যাত্রীদের বরাত দিয়ে পুলিশ জানায়, মিনিবাসটি নারায়ণগঞ্জের মোগড়াপাড়া থেকে কুমিল্লার দাউদকান্দি পথে চলাচল করে। কুমিল্লাগামী লেনে চলন্ত মিনিবাসটি থামিয়ে কয়েকজন দুর্বৃত্ত যাত্রীদের মারধর করে এবং পরে বাসে আগুন দিয়ে পালিয়ে যায়।

এতে এক যাত্রী আহত হন। খবর পেয়ে গজারিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণ করে। কিন্তু তার আগেই বাসটির অধিকাংশ পুড়ে যায়।

গজারিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রিফাত মল্লিক বলেন, “দাউ দাউ করে আগুন জ্বলছিল। হামলায় আহত যাত্রীকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

“অকটেন বা পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে”, বলেন রিফাত মল্লিক।

গজারিয়া থানার ওসি মোল্লা সোহেব আলী বলেন, “দুর্বৃত্তরা পালিয়ে গেছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, শনিবার বিএনপি-জামায়েতের হরতালের কারণে এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। পুরো মহাসড়কে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।”

গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির জানান, যাত্রীবাহী বাসের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।