রেলে স্মার্ট ও দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী

“নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়েকে যাত্রীবান্ধব করতে হবে।”

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 12:30 PM
Updated : 18 Feb 2024, 12:30 PM

স্মার্ট বাংলাদেশের জন্য রেলওয়েতেও স্মার্ট ও দক্ষ জনশক্তির প্রয়োজন বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। তিনি বলেছেন, “অতি শিগগিরই শূন্যপদ পূরণ করে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।”

রোববার বেলা ১১টার দিকে দেশের অন্যতম বৃহত্তম রেলওয়ে জংশন পাবনার ঈশ্বরদীর লোকোশেড পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “বিএনপি গোল্ডেন হ্যান্ডসেকের মাধ্যমে রেলওয়েকে একেবারে স্থবির করে দিয়েছিল। সেখান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে টেনে তুলেছেন এবং রেলপথ মন্ত্রণালয়কে পুনরুজ্জীবিত করেছেন।”

রেলমন্ত্রী বলেন, “রেলওয়ের লোকোমোটিভ কারখানাগুলোকে বিভিন্ন সমীক্ষার মাধ্যমে কর্মক্ষম করার চেষ্টা করা হচ্ছে। সাধারণ মানুষের কাছে সবচেয়ে সস্তায় পরিবহনের সুযোগ পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করছেন।”

জিল্লুল হাকিম বলেন, “পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশী বিভাগের জনবল দিন দিন কমে আসছে, তা দ্রুত সমাধান করা হবে। আমরা অত্যন্ত আন্তরিকভাবে চেষ্টা করছি রেলওয়ের সমস্যাগুলো দ্রুত সমাধানের জন্য।”

তিনি বলেন, “বিশ্বে রেলওয়ে অনেক এগিয়েছে। আমাদেরও সেই তালে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়েকে যাত্রীবান্ধব করতে হবে।”

লোকোমোটিভ কারখানা পরিদর্শন শেষে পশ্চিমাঞ্চলীয় পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কক্ষে একটি মতবিনিময় সভায় যোগ দেন রেলমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবির, পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ ও পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম।