ফেনীতে বিয়ের ৯ মাসের মাথায় কাতার প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার

নিহতের মা মনোয়ারা বেগম বলেন, বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন উর্মিকে বিভিন্ন সময় যৌতুকের জন্য চাপ দিত।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 11:33 AM
Updated : 5 Nov 2023, 11:33 AM

ফেনীতে বিয়ের ৯ মাসের মাথায় এক কাতার প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার দুপুরে ফেনী সদর উপজেলা ধলিয়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের পাটোয়ারী বাড়ি থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান।

নিহত ইসরাত জাহান উর্মি ওই গ্রামের কাতার প্রবাসী মিজানুর রহমানের স্ত্রী ও সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের আব্দুল আবছারের মেয়ে।

নিহতের মা মনোয়ারা বেগম বলেন, চলতি বছরের জানুয়ারিতে মিজানুরের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন উর্মিকে বিভিন্ন সময় যৌতুকের জন্য চাপ দিত।

মেয়েকে তার স্বামীর বাড়ি দেখতে গেলেও অপমানজনক কথা শুনতে হতো অভিযোগ করে মনোয়ারা বেগম বলেন, “গতকাল (শনিবার) রাতেও তারা আমার মেয়েকে মানসিক নির্যাতন করে।”

এদিকে, নিহতের শ্বশুরবাড়ির লোকজন জানায়, গতকাল রাতেও উর্মি শয়নকক্ষে স্বাভাবিকভাবে ঘুমাতে যান। সকালে তাকে ডাকাডাকি করে কোনো সাড়া না পাওয়ায় পুলিশ ও তার বাবার বাড়িতে খবর দেওয়া হয়।

প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ।

ফেনী মডেল থানার পরিদর্শক মাহফুজুর রহমান জানান, ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ জানতে ময়নাতদন্তের প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হবে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেসবুক লিংক]