বরিশালে পুড়েছে ৬ দোকান

২৮ থেকে ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতির দাবি ক্ষতিগ্রস্তদের

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2022, 08:29 AM
Updated : 17 August 2022, 08:29 AM

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল এলাকায় অগ্নিকাণ্ডে ছয়টি দোকান পুড়েছে।

ঢাকা-বরিশাল মহাসড়কের বামরাইল ব্রিজের দক্ষিণ প্রান্তের পূর্বপাড়ে বুধবার ভোর সাড়ে ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে উজিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মামুন খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ভোর সাড়ে ৩টার দিকে মিথুনের জুতার দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন তার (মামুন) মুদি, সুমন সরদারের ওষুধের দোকান, বিশ্বজিতের মুদি দোকান এবং সুবজ ও নাসিরের চা-সিগারেট বিক্রির দোকানে ছড়িয়ে পড়ে।

উজিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার আল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৈদ্যুতিক কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাদের একটি ইউনিট এক ঘণ্টা ১০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ব্যবসায়ী মামুনের দাবি, কোনো দোকানের মালামাল একটুও রক্ষা করা যায়নি। আগুনের ভয়াবহতায় কেউ কাছে যেতে পারেনি। তার পাঁচ লাখ টাকার, সুমনের ফার্মেসির ১৪ থেকে ১৫ লাখ টাকারসহ ছয় দোকানের মোট ২৮ থেকে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের পর বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিয়া তানজিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দোকানিদের তাৎক্ষণিক সহায়তা হিসেবে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

এ ছাড়া উপজেলা প্রশাসন থেকে সহায়তা করার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।