প্রাথমিকে শিক্ষক নিয়োগ: শেরপুরে ৩৯ পরীক্ষার্থী বহিষ্কার

ওসি বলেন, ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার পর তিনজনকে শুক্রবার দুপুরে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 05:35 AM
Updated : 3 Feb 2024, 05:35 AM

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য শেরপুরে বহিষ্কার করা হয়েছে ৩৯ পরীক্ষার্থীকে।

শুক্রবার অনুষ্ঠিত এই পরীক্ষার হলে ডিভাইস ব্যবহার করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত তিনজনকে কারাদণ্ড দিয়েছে বলে জানিয়েছেন শেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওবায়দুল হক।

এর মধ্যে শেরপুর সরকারি কলেজ কেন্দ্রে সেমিনা বেগমকে এক মাস, শেরপুর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে রফিকুল ইসলামকে একমাস এবং আইডিয়াল স্কুল কেন্দ্রে শফিকুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার সকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শনকালে ডিজিটাল ডিভাইস ব্যবহারের সময় হাতেনাতে আটকের পর এই তিনজনকে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা, মো. শফিকুল ইসলাম ও সালাউদ্দিন বিশ্বাস।

ওবায়দুল হক বলেন, আমরা সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা অবলম্বন করে পরীক্ষার ব্যবস্থা করেছি। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছিল। যারা অসৎ উপায় অবলম্বন করেছে তাদেরকে বহিষ্কার এবং শাস্তির আওতায় আনা হয়েছে।

শেরপুর সদর থানার ওসি মো. এমদাদুল হক বলেন, ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার পর ওই তিনজনকে শুক্রবার দুপুরে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

শেরপুর জেলায় এ বছর ২৮৫টি আসনের বিপরীতে ২১টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ১৩ হাজার ৩৬৩ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৪২৪ জন।