পদ্মায় ২ স্পিডবোটের সংঘর্ষে তরুণ নিহত, ম্যাজিস্ট্রেটসহ আহত ১১

পদ্মা নদীবেষ্টিত কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে ফেরার পথে এই দুর্ঘটনায় পড়েন ম্যাজিস্ট্রেটরা।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 06:39 AM
Updated : 10 March 2024, 06:39 AM

শরীয়তপুরে ভেদরগঞ্জ উপজেলার পদ্মা নদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে এক তরুণ নিহত হয়েছেন। আহত হয়েছেন তিন ম্যাজিস্ট্রেটসহ ১১ জন।

কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে ফেরার পথে শনিবার রাত ৯টার দিকে উপজেলার মনাই হাওলাদারকান্দির দুলারচর পয়েন্টে এলাকায় পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে বলে জানান শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ।

নিহত মোক্তার হোসেন গাজি (১৮) তারাবুনিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বাচ্চু গাজির ছেলে।

আহত ম্যাজিস্ট্রেটরা হলেন, বাসিত সাত্তার, আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাফিজ নাদিম।

আহত অন্যরা হলেন, ম্যাজিস্ট্রেটদের গাড়ি চালক মো. সোহেল, জজ কোর্টের পেশকার হুমায়ুন কবীর, জুয়েল পাল, মো. বোরহান ও উত্তর তারাবুনিয়া এলাকার বারেক মিয়ার ছেলে সাইফুল ইসলাম।

আহতদের উদ্ধার করে ঢাকা ও চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান স্থানীয়রা।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্র জানা যায়, শনিবার পদ্মা নদীবেষ্টিত চরাঞ্চল কাঁচিকাটা ইউপির নির্বাচনে দায়িত্ব পালন করেন তিন ম্যাজিস্ট্রেট।

ভোট শেষে তারা রাত ৯টার দিকে স্পিডবোটে করে ভেদরগঞ্জের মনাই হাওলাদারকান্দি ঘাটের দিকে রওনা হন।

দুলারচর পয়েন্টে পৌঁছালে তাদের স্পিডবোটের সঙ্গে অপরদিক থেকে আসা স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে অপর স্পিডবোটের মোক্তার হোসেন ঘটনাস্থলে মারা যান ও দুজন আহত হন। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের বহন করা স্পিডবোটের ৯ জন আহত হন।

স্পিডবোটের যাত্রী ও জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহকারী জুয়েল পাল বলেন, “কাঁচিকাটা ঘাট থেকে রওনা দেওয়ার পর আমাদের বহনকারী স্পিডবোটটি ঘাটের কাছাকাছি চলে এসেছিল। হঠাৎ বিপরীত দিক থেকে একটি স্পিডবোট সজোরে আমাদের বোটটিকে ধাক্কা দেয়।

“আমরা ছিটকে একেকজন একেক দিকে পড়ে যাই। আহত অবস্থায় স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করেছেন।”

ভেদরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম বলেন, “নির্বাচনের কাজ শেষ করে আমাদের কর্মকর্তা ও কয়েকজন অফিস সহকারী ফিরছিলেন। তারা ঘাটের কাছে পৌঁছানোর আগে একটি স্পিডবোট তাদের ওপর উঠিয়ে দেওয়া হয়। এতে আমাদের তিন কর্মকর্তাসহ ১০ জন আহত হয়েছেন “

ভেদরগঞ্জের সখীপুর থানার ওসি মাসুদুর রহমান বলেন, কারা স্পিডবোট দুটি চালাচ্ছিলেন, আর কীভাবে দুর্ঘটনা ঘটেছে, তা তদন্ত করা হবে।