চনপাড়ার বজলু ৩ মামলায় ৬ দিনের রিমান্ডে

তিনটি পৃথক মামলায় তার বিরুদ্ধে ৭ দিন করে মোট ২১ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ; শুনানি শেষে বিচারক ৬ দিনের আবেদন মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2022, 08:59 AM
Updated : 20 Nov 2022, 08:59 AM

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কায়েতপাড়া ইউপি সদস্য বজলুর রহমান ওরফে বজলুকে তিন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

রোববার নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাউসার আলম এ আদেশ দেন বলে জেলা আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান।

শুক্রবার বিকালে রূপগঞ্জের পূর্বগ্রাম থেকে ব়্যাব-১ এর একটি দল বজলুর রহমানকে গ্রেপ্তার করে৷ এ সময় তার কাছ থেকে অস্ত্র, মাদক ও জাল টাকা জব্দ করা হয়।

আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অস্ত্র, মাদক ও জাল স্ট্যাম্প রাখার অভিযোগে ব়্যাবের করা তিনটি পৃথক মামলায় বজলুর রহমানের বিরুদ্ধে সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড আবেদন করে রূপগঞ্জ থানা পুলিশ৷

শুনানি শেষে বিচারক তিনটি মামলায় দুইদিন করে মোট ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার রাতেই ব়্যাব-১ এর নায়েব সুবেদার মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে বজলুরের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও জাল টাকা রাখার অপরাধে পৃথক তিনটি মামলা করেন৷

মামলায় বজলুরে কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, ২৫ হাজার ভারতীয় রূপি ও ৭৫ হাজার টাকার জাল নোট উদ্ধারের কথা উল্লেখ করে ব়্যাব।

রূপগঞ্জ থানায় করা এই তিন মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে প্রতিটিতে সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয় শনিবার। আদালত রিমান্ড শুনানির জন্য রোববার দিন ধার্য করে।

কায়েতপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য বজলুলের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা ছাড়াও হত্যা ও ব়্যাবের অভিযানে বাধা দিয়ে হামলাসহ অন্তত ২৩টি মামলার রেকর্ড রয়েছে।

তিনি চনপাড়ার মাদক কারবারের ‘প্রধান সমন্বয়ক ও গডফাদার’ বলে র‌্যাবের ভাষ্য।

এছাড়া বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যায় বজলুর রহমান জড়িত কিনা তাও খতিয়ে দেখছে বলে র‌্যাব জানিয়েছে।

Also Read: তিন মামলায় চনপাড়ার বজলুরকে ২১ দিন রিমান্ডের আবেদন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক