সিলেটে কলেজছাত্রী সোনিয়া হত্যা: রিমান্ডে মামাতো ভাই সজিব

সজিবের নামে ঢাকার ভাষানটেক থানায় মামলা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 01:36 PM
Updated : 15 Feb 2023, 01:36 PM

সিলেট নগরীতে কলেজছাত্রী সোনিয়া আক্তার হত্যা মামলার আসামি মো. সজিব আহমদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. আব্দুল মোমেন এ আদেশ দেন বলে নগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান।

তিনি বলেন, সোনিয়া আক্তার হত্যা মামলার প্রধান আসামি মো. সজিব আহমদকে আদালতে তুলে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত রোববার সিলেট নগরীর খুলিয়াটুলা আবাসিক এলাকার বাসায় সোনিয়া আক্তার (২০) খুন হন। এ ঘটনায় সোনিয়ার বড় ভাই পারভেজ আহমদ কোতোয়ালি থানায় হত্যা মামলা করেছেন, যার একমাত্র আসামি মামাতো ভাই মো. সজিব আহমদ (২৫)। সজিব হবিগঞ্জ জেলার আজমেরীগঞ্জ উপজেলার শরীফনগর গ্রামের মো. নুরুদ্দিনের ছেলে।

সোমবার রাতে ঢাকার সায়েদাবাদ বাসস্ট্যান্ড থেকে সজিবকে গ্রেপ্তার করে র‍্যাব-৯ এর একটি দল।

Also Read: সিলেটে সোনিয়া হত্যা: মামাতো ভাই গ্রেপ্তার

Also Read: সিলেট নগরী থেকে কলেজ ছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে র‍্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মোমিনুল হক জানান, সজিব প্রায়ই সোনিয়াদের বাসায় আসতেন। তিনি তার গর্ভবতী স্ত্রীর চিকিৎসার কথা বলে সাত দিন যাবৎ সোনিয়াদের বাসায় অবস্থান করেছিলেন।

ঘটনার আগের দিন শনিবার সোনিয়া চাকরির সন্ধানে সজিবকে নিয়ে বিয়ানীবাজার যান। ঘটনার দিন সকালে সোনিয়ার সৎ বাবা অসুস্থ থাকায় পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতাল থেকে সোনিয়ার মা দুপুরে বাসায় ফিরে সোনিয়ার শয়নকক্ষে তার রক্তাক্ত লাশ দেখতে পান।

তিনি জানান, সোনিয়ার গলার বাম পাশে কাটা এবং ডান হাতের কব্জির রগ কাটা পাওয়া যায়। পুলিশ তল্লাশি চালিয়ে ঘটনাস্থলে খাটের তোষকের নিচ থেকে ধারালো রক্তমাখা একটি কাঁচি উদ্ধার করেছে।

সজিবের নামে ঢাকার ভাষানটেক থানায় মামলা রয়েছে উল্লেখ করে মোমিনুল বলেন, মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে শিশু অপহরণ ও সহায়তার অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছিল। এ মামলায় তিনি গ্রেপ্তারের পর জেলও খেটেছেন।