রাজশাহীতে মাটিবাহী ট্রাক্টর চাপায় ভ্যানচালক নিহত

ফজলুকে চাপা দিয়ে ট্রাক্টর নিয়ে দ্রুত চলে যান চালক মুনছের আলী মৃধা। পরে ট্রাক্টরটি ইটভাটায় রেখে পালিয়ে যান তিনি।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 07:19 AM
Updated : 25 May 2023, 07:19 AM

রাজশাহীর বাগমারায় রাতে অবৈধভাবে পুকুর খনন মাটি বহনের সময় ট্রাক্টর চাপায় এক অটোভ্যান চালক নিহত হয়েছেন।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের রামরামা প্রেমতলী এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই জিলালুর রহমান।

নিহত ফজলুর রহমান শাহের (৫২) বাড়ি সাজুড়িয়া গ্রামে। তিনি মৃত শেফাতুল্লাহ শাহর ছেলে। শারীরিক প্রতিবন্ধী ফজলুর রহমান ব্যাটারিচালিত ভ্যান চালিয়ে তিন মেয়ে লেখাপড়াসহ সংসার চালিয়ে যাচ্ছিলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ থেকে রাতের আঁধারে প্রেমতলী মোড়ের পাশে অবৈধভাবে পুকুর খনন করছিলেন রামরামা গ্রামের ইয়াছিন আলী। বেশি লাভের আশায় পুকুর খননের মাটি আধা কিলোমিটার দূরে আব্দুস সোবহানের ইটভাটায় বিক্রয় করেন তিনি।

বুধবার রাতে সেই পুকুরের মাটি ইটভাটায় নেওয়ার একটি ট্রাক্টর ভ্যানচালক ফজলুকে পিছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মারা যান তিনি। ভ্যান নিয়ে তাহেরপুর থেকে তিনি বাড়ি ফিরছিলেন।

এদিকে, ফজলুকে চাপা দিয়ে ট্রাক্টর নিয়ে সেখান থেকে দ্রুত চলে যায় চালক মুনছের আলী মৃধা। পরে তিনি ট্রাক্টর সোবহানের ভাটায় রেখে পালিয়ে যান। মুনছের আলীর বাড়ি রামরামা গ্রামে মৃধা পাড়ায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় রাতেই বাগমারা থানায় মামলা করেছেন নিহতের মেয়ে নুসরাত জাহান। মামলায় ট্রাক্টর চালক ও পুকুর মালিককে আসামি করা হয়েছে।

এসআই জিলালুর রহমান বলেন, ভ্যানচালককে চাপা দেয়ার ঘটনায় ট্রাক্টর জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে যাওয়ায় ধরা সম্ভব হয়নি। তাকে ধরতে পুলিশ তৎপর রয়েছে।

এদিকে জানা গেছে, পুকুর খননে স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলেও তার তোয়াক্কা না করেই রাতের বেলা গোপনে পুকুর খনন করছিল ইয়াছিন আলী। আর মাটির দাম বেশি হওয়ায় তা বিভিন্ন ইটভাটায় বিক্রি করছেন।

স্থানীয়রা জানান, প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা না করায় এক শ্রেণির অসাধু চক্র ক্ষমতার জোর দেখিয়ে রাতে অবৈধভাবে পুকুর খনন কাজ চালিয়ে যাচ্ছে।

এর আগে গত ১১ মার্চ গোয়ালকান্দি ইউনিয়নের কনোপাড়া গ্রামে রাতের আঁধারে মাটি বহনের সময় ট্রাক্টর উল্টে একজন নিহত হয়েছিলেন।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান বলেন, প্রশাসনের পক্ষ থেকে অবৈধভাবে পুকুর খননকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।