নকল স্বর্ণমুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে জয়পুরহাটে আটক ২

এক আত্মীয় পুকুর খনন করতে গিয়ে দুষ্প্রাপ্য স্বর্ণের মুদ্রা পেয়েছেন বলে জহিরুলকে জানিয়েছিল আটকরা।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2022, 07:10 AM
Updated : 23 Nov 2022, 07:10 AM

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় নকল স্বর্ণমুদ্রা বিক্রি করে প্রতারণার অভিযোগে দুই জনকে আটক করেছে র‍্যাব।

মঙ্গলবার রাতে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর মোস্তফা জামান।

আটকরা হলেন, জয়পুরহাট সদর উপজেলার কুড়িমাধবপাড়া গ্রামের মিলন হোসেন (৩২) ও ক্ষেতলাল উপজেলার মোহাব্বতপুর গ্রামের আব্দুল বারী (৫০)।

মেজর মোস্তফা জানান, প্রতারণার শিকার জহুরুল ইসলাম (৩২) অভিযোগ করেন, আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ বাজারের একটি চায়ের দোকানে মিলন ও আব্দুল বারীর সঙ্গে পরিচয় হয়; সে সূত্রে তাদের বন্ধুত্ব গড়ে উঠে। 

পরবর্তীতে মিলন ও বারী ফোন দিয়ে জহুরুলকে জানায়, তাদের এক আত্মীয় পুকুর খনন করতে গিয়ে একটি ‘দুষ্প্রাপ্য স্বর্ণের মুদ্রা’ পেয়েছেন এবং তারা মুদ্রাটি অল্প দামে বিক্রি করতে চান।

এতে লোভে পড়ে তিন লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে স্বর্ণমুদ্রাটি কিনেন জহুরুল। কিন্তু স্বর্ণকারের কাছে পরীক্ষা করে দেখেন যে মুদ্রাটি নকল। পরে তিনি টাকা ফেরত চাইলে ভয়ভীতি প্রদর্শন করতে থাকেন মিলন ও আব্দুল বারী। 

প্রাথমিক তদন্তে জহুরুলের অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে মঙ্গলবার রাতে র‌্যাব সদস্যরা ইসমাইলপুর বাজার এলাকা থেকে ওই দুইজনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের অপরাধ স্বীকার করেছে বলেও জানায় র‌্যাব।

র‌্যাব অধিনায়ক আরও জানান, আটকদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়েরের পর রাতেই তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক