মানিকগঞ্জে আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ফোরামের জয়

নির্বাচনে ৫৮৬ জন ভোটারের মধ্যে ৫৫৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2023, 05:57 AM
Updated : 1 March 2023, 05:57 AM

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আটটিতে জয় পেয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্যানেল।

বুধবার সকাল ৮টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মেহের উদ্দিন।

তিনি বলেন, “মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ৫৮৬ জন ভোটারের মধ্যে ৫৫৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন।’’

‘‘পরে রাতে ভোট গণনায় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আটটি পদে জয় পায় বিএনপি সমর্থিত প্যানেলের আইনজীবীরা; আর সহ-সাধারণ সম্পাদক ও নিরীক্ষকসহ সাতটি পদে জয় পান আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।’’

সভাপতি পদে জাতীয়তাবাদী প্যানেলের প্রার্থী মো. মেজবাউল হক মেজবা ২৭৯ ভোট পেয়ে জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. নজরুল ইসলাম বাদশা পেয়েছেন ২৬৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে এ এফ এম নূরতাজ আলম বাহার ২৭৩ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. লুৎফর রহমান (সিংগাইর) পান ২৫০ ভোট; একই পদে স্বতন্ত্র প্রার্থী মতিয়র রহমান আঙ্গুর পেয়েছেন ৩৩ ভোট।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম প্যানেল থেকে অন্য বিজয়ীরা হলেন- সহসভাপতি হেলাল উদ্দিন, অর্থসম্পাদক মোহাম্মদ শরীফুল হক রতন, পাঠাগার সম্পাদক মোহাম্মদ সেলিম হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এ কে এম সেজান বখত, কার্যনির্বাহী সদস্য মো. আব্দুল জলিল ও মো. সোলায়মান কবির।

অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে বিজয়ীরা হলেন- সহ-সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, ক্রীড়া সম্পাদক মো. হাসান সাঈদ, নিরীক্ষক মো. মাহ্ফুজুর রহমান মিটুল, মোহাম্মদ গোলাম মোস্তফা, কার্যনির্বাহী সদস্য মো. এহসান খান, জেসমিন রহমান বিথী ও মো. শরিফুল ইসলাম।