কুষ্টিয়ায় ইসলামী ব্যাংক এজেন্ট শাখার ‘ভল্ট ভেঙে চুরি’

তবে পুলিশ বলছে, ঘটনা সন্দেহজনক।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 01:49 PM
Updated : 3 April 2024, 01:49 PM

কুষ্টিয়ার কুমারখালীতে ইসলামী ব্যাংকের একটি এজেন্ট শাখার জানালার গ্রিল কেটে ও ভল্টের তালা ভেঙে ৫ লাখ ২৭ হাজার টাকা চুরির অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার রাতের কোনো এক সময় উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগর এলাকায় এ ঘটনা ঘটে জানিয়ে কুমারখালী থানার ওসি মো. আকিবুল ইসলাম বলেন, চুরির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। 

রাতের আঁধারে ব্যাংকে চুরির ঘটনা ঘটেছে দাবি করে এজেন্ট ব্যাংকিং শাখার ইনচার্জ মো. শামসুল আলম জানান, বুধবার সকাল ৯টার দিকে ব্যাংকে এসে দেখেন, জানালার গ্রিল কাটা, ভল্টের তালা ভাঙা। ভল্টে রাখা পাঁচ লাখ ২৭ হাজার ৬৮৬ টাকা নেই। আলমারি অগোছালো। সিসিটিভির ডিজিটাল ভিডিও রেকর্ডার-ডিভিআর নেই।

এদিকে, মঙ্গলবার রাত ৮টার দিকে বান্দরবানের রুমা শাখার সোনালী ব্যাংকে সশস্ত্র ব্যক্তিরা হামলা চালায় এবং লুট করে। তারা কর্মচারী-কর্মকর্তাদের পকেট ও ড্রয়ারে থাকা টাকা নিয়ে যায়। এ সময় শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। বুধবার পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি।

এ ঘটনায় পাহাড়ে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) জড়িত থাকতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এর ১৬ ঘণ্টার মাথায় বান্দরবানের থানচি উপজেলার দুটি ব্যাংকে সশস্ত্র ব্যক্তিরা হামলা চালিয়েছে। এ সময় তারা টাকা লুট করেছে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে একদল সশস্ত্র লোক দুটি গাড়িতে করে এসে পাশাপাশি থাকা কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংক শাখায় হামলা চালায় বলে কৃষি ব্যাংকের থানচি উপজেলার শাখার ব্যবস্থাপক হ্লা সুই থোয়াই জানান।

অপরদিকে, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জনতা ব্যাংকের তামাই শাখার ভল্ট থেকে পাঁচ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকার গায়েবের ঘটনায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

এসব ঘটনার মধ্যে বুধবার কুষ্টিয়ার কুমারখালীতে ইসলামী ব্যাংকের ওই এজেন্ট শাখার জানালার গ্রিল কেটে ও ভল্টের তালা ভেঙে টাকা চুরির অভিযোগ ওঠে। 

কুমারখালী থানার ওসি মো. আকিবুল ইসলাম জানান, চুরির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। 

আরও পড়ুন-

ভল্ট থেকে ৫ কোটি খোয়া: ব্যাংকের ৫ জন আসামি

এবার ভরদুপুরে থানচির দুই ব্যাংকে ডাকাতি

ব্যাংক ম্যানেজার নেজামকে তারাবির নামাজ থেকে তুলে নিয়ে যায় সশস্ত্ররা

ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা: আইজিপি

রুমায় ব্যাংকে হামলা, টাকা লুট, ম্যানেজারকে ‘অপহরণ’