মালয়েশিয়াগামী ট্রলার ডুবি: আরও এক শিশুর মৃতদেহ উদ্ধার

মালয়েশিয়া যাওয়ার পথে গভীর সাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 04:03 PM
Updated : 4 Oct 2022, 04:03 PM

কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় আরও এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে; এ নিয়ে মোট চার জনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ৮টায় উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মনখালী খাল থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানান ইনানী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই অলিউর রহমান।

পরিচয় নিশ্চিত হওয়া না গেলেও ৪-৫ বছরের শিশুটি মালয়েশিয়াগামী ট্রলার ডুবিতে নিখোঁজদের একজন বলে জানান তিনি।

এর আগে ভোরে এ ঘটনায় তিন নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সাঁতার কেটে কূলে আসা ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের পুলিশের কাছে হস্তান্তর করেছে কোস্টগার্ড।

উদ্ধার হওয়াদের মধ্যে আট নারীসহ ৪১ জন রোহিঙ্গা এবং অপর চার জন বাংলাদেশী।

এই চার বাংলাদেশী পাচারকারী চক্রের সক্রিয় সদস্য বলে জানান টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ।

তিনি বলেন, “উদ্ধার হওয়া রোহিঙ্গাদের দেওয়া তথ্যমতে, চার বাংলাদেশী দালাল চক্রের সদস্য হিসেবে চিহ্নিত হয়েছে। এদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য সংগ্রহ করা হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কোস্ট গার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোরে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটে।

“উপকূল থেকে প্রায় সাড়ে তিন কিলোমিটার দূরে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটিতে ৬০ থেকে ৭০ জনের বেশি ছিলেন।”

আরও পড়ুন:

Also Read: মালয়েশিয়াগামী ট্রলারডুবি: লাশ মিললো ৩ রোহিঙ্গা নারীর, জীবিত উদ্ধার ৪৫