এক মণ দুধে গোসল দিয়ে রাজনীতি ছাড়লেন যুবলীগ নেতা!

“আমি নিজেকে পরিশুদ্ধ করে স্বাভাবিক জীবনে ফিরতে চাই।”

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2023, 02:41 PM
Updated : 25 Oct 2023, 02:41 PM

দুধ দিয়ে গোসল করে রাজনীতি থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলার এক যুবলীগ নেতা।

‘দুই দশকের বেশি সময় ধরে রাজনীতি করেও মূল্যায়িত না হওয়ায়’ উপজেলার ঢোলার হাট ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বাবলুর রহমান এ ঘটনা ঘটান।     

বুধবার উপজেলার ঢোলার বাজার এলাকায় কয়েকশ মানুষের সামনে ৫০ বছর বয়সী বাবলুর দুধ দিয়ে গোসল শেষে বলেন, ২১ বছর ধরে রাজনীতি করলেও ভালো কোনো পদ না পাওয়ার ক্ষোভে তিনি এই পথ বেছে নিতে বাধ্য হয়েছেন।

বাবলুর ধর্মপুর (ঢোলারহাট বাজার) এলাকার হোসেন আলীর ছেলে।

তিনি বলেন, “প্রায় ২১ বছর ধরে যুবলীগ করে আসছি। কিন্তু তার পরেও দল আমাকে মূল্যায়ন করেনি। তাই আমি এই দল ছেড়ে দিতে চাই। সেই সঙ্গে ঘোষণা দিচ্ছি, আমি আর রাজনীতি করব না।

“এতোদিন রাজনীতি করতে গিয়ে যদি কারো ক্ষতির কারণ হয়ে থাকি, তাহলে ক্ষমা চাই। আমাকে ক্ষমা করবেন। আমি নিজেকে পরিশুদ্ধ করে স্বাভাবিক জীবনে ফিরতে চাই”, যোগ করেন বাবলুর। 

এ ব্যাপারে জানতে চাইলে ঢোলারহাট ইউনিয়ন যুবলীগের সভাপতি দিলীপ কুমার বর্মণ বলেন, “বাবলুর এক সময় ২১ নম্বর ঢলোর হাট ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এরই মধ্যে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

“তিনি বহিষ্কৃত, তার ব্যাপারে নারী ঘটিত বেশ কিছু অভিযোগ রয়েছে”, বলেন দিলীপ কুমার।

ঢোলার হাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সীমান্ত কুমার বর্মণ নির্মল বলেন, “বাবলুর এক সময় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। কিন্তু এবার কমিটিতে তিনি আর কোনো পদে নেই।

“দুধ দিয়ে গোসল করেছে, রাজনীতি ছেড়ে দিয়েছে, সেটা তার ব্যক্তিগত বিষয়। এই বিষয়ে আমার কিছু বলার নাই। রাজনীতি ছেড়ে দিয়েছে এটা তার ব্যক্তিগত বিষয়।”