বরিশালে বিএনপির ১৪ নেতা জেলে

মামলার আসামি হিসেবে সবাই উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2024, 01:53 PM
Updated : 18 March 2024, 01:53 PM

বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে পুলিশ। 

উচ্চ আদালতের দেওয়া জামিনের মেয়াদ শেষে সোমবার আসামিরা মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে বিচারক মো. আশরাফ উদ্দিন সবারকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান কোতোয়ালি মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই এনামুল হক। 

কারাগারে যাওয়া নেতারা হলেন- বরিশাল মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা, দক্ষিণ জেলা যুবদলের সদস্যসচিব গোলাম মোর্শেদ মাসুদ, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জিয়াউল ইসলাম সাবু, সদস্যসচিব রফিকুল ইসলাম সেলিম, বানারীপাড়া উপজেলা বিএনপির সদস্যসচিব মো. শাহ আলম মিয়া, রিয়াজ মৃধা, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সদস্যসচিব নাসিরউদ্দিন হাওলাদার, বরিশাল দক্ষিণ জেলা কৃষক দলের আহবায়ক মহসিন আলম, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক তৌহিদুল ইসলাম, সদস্যসচিব হায়দার আলী, বরিশাল মহানগর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মুশফিকুর রহমান অভি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, বিএনপি নেতা হারুন অর রশিদ ও জেলা স্বেচ্ছসেবক দলের সদস্য মিজানুর রহমান। 

৩ জানুয়ারি কোতোয়ালি মডেল থানায় এসআই আব্দুল মান্নান বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নামধারী ৪৮ ও অজ্ঞাতনামা ২৪০ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলার আসামি হিসেবে সবাই উচ্চ আদালত জামিনে ছিলেন। 

জিআরও এসআই এনামুল হক জানান, ৩ জানুয়ারি সরকারি আদেশ অমান্য করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের লক্ষ্যে বেআইনি জনতায় নৈরাজ্যে সৃষ্টির জন্য দাঙ্গা করে রাস্তায় অবরোধ করে রাষ্ট্রবিরোধী শ্লোগান দেয়। পুলিশ প্রতিরোধ করতে গেলে তাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে ও ধাক্কা দিয়ে আহত করে। এই অভিযোগে এসআই আব্দুল মান্নান বাদী হয়ে মামলা করেন।