নেত্রকোণায় খুনের ১৫ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

২০০৭ সালের ৭ ফেব্রুয়ারি সকালে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় নিহত হন তোয়াজ্জেম নামের এক কৃষক।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 08:31 AM
Updated : 25 March 2023, 08:31 AM

নেত্রকোণার কেন্দুয়ায় ১৫ বছর আগে খুনের ঘটনায় যাবজ্জীবন সাজা পাওয়া এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর অপস ও মিডিয়া অফিসার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন জানান, ২০১৪ সালে যাবজ্জীবন সাজা পাওয়া এই আসামিকে শনিবার ভোর ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়ায় কসবার চকচন্দ্রপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তার মো. রতন (৩৮) কেন্দুয়া উপজেলার সোহাগপুর গ্রামের আব্দুস সাহেদের ছেলে। 

শনিবার দুপুরে আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, সোহাগপুর গ্রামে ২০০৭ সালের ৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে প্রতিপক্ষের হামলায় নিহত হন তোয়াজ্জেম নামের এক কৃষক। জমি নিয়ে বিরোধের জের ধরে কথা-কাটাকাটির একপর্যায়ে গরু জবাইয়ের ছুরি দিয়ে গলায় কুপিয়ে তাকে হত্যা করা হয়। 

এ ঘটনায় নিহত তোয়াজ্জেমের ছেলে আরিফ হাসান বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। পরে মামলার তদন্ত শেষে ছয় জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। 

এর পর ২০১৪ সালের ১৬ এপ্রিল এই মামলায় একজনের মৃত্যুদণ্ড ও বাকি আসামিদের যাবজ্জীবন ও বিভিন্ন মেয়াদে দণ্ডের রায় আসে আদালত থেকে। 

পরে ২০১৯ সালের ৩০ জুন হাইকোর্টও নিম্ন আদালতের রায় বহাল রাখে। বর্তমানে মামলাটি আপিল বিভাগের রায়ের জন্য অপেক্ষমান রয়েছে। 

আনোয়ার হোসেন জানান, ৮ বছর পূর্বে মামলার রায়ে যাবজ্জীবন দণ্ড পাওয়ার  পর থেকে পালিয়ে ছিলেন মো. রতন। পরে শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তাকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার জন্য কেন্দুয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।