জমি দখলের চেষ্টা: ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগ নেতা কারাগারে

২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় আরও ৬০ জনকে আসামি করে ভূল্লী থানায় এ মামলা করা হয়।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2023, 09:32 AM
Updated : 30 Jan 2023, 09:32 AM

ঠাকুরগাঁও সদর উপজেলায় জোর করে জমি দখলের চেষ্টা ও চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতাসহ ছয়জনকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয় বলে ভূল্লী থানার ওসি মো. আতিকুর রহমান জানান।

মামলার আসামিরা হলেন- ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহরের আশ্রমপাড়া এলাকার শ্রীদেব কুমারের ছেলে শ্রী সৃজন গুহ ঠাকুরতা (২৬), শহরের শান্তিনগর এলাকার দুলাল মিয়ার ছেলে তানভিন আক্তার তুহিন (২৫), শহরের হাজীপাড়া এলাকার মোতালেব হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান শিমুল (৩৫), একই এলাকার রফিক উদ্দীনের ছেলে মো. সোহাগ (৩৮), শহরের গোবিন্দনগর এলাকার আব্দুল লতিফের ছেলে মো. ফারলিন (২৬) ও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার উমর আলীর ছেলে মো. আজিজ (৩৯)।

এর আগে রোববার বিকাল সাড়ে ৫টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমারপুর কলেজপাড়া গ্রামের আইয়ুব আলী শেখের ছেলে জয়নাল আবেদীন বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় আরও ৬০ জনকে আসামি করে ভূল্লী থানায় এ মামলা করেন।

মামলায় তাদের বিরুদ্ধে জমি দখলের চেষ্টা, চাঁদাবাজি ও মারধারের অভিযোগ আনা হয়েছে।

মামলার বরাতে ওসি আতিকুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার বেলা দেড়টার দিকে ৫০-৬০ জন ব্যক্তি জয়নাল আবেদীনের এক একর জমি জোরপূর্বক দখল করতে যায়। এক পর্যায়ে তারা ওই জমিতে ঘর নির্মাণের চেষ্টা করলে জয়নাল তাদের বাঁধা দেয়। এ সময় হামলাকারীরা জয়নালের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

জয়নাল চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা জয়নালকে মারধর করে এবং ভয়ভীতি দেখায়। এ সময় স্থানীয় লোকজন ছাত্রলীগ নেতা সৃজন গুহ ঠাকুরতাসহ ছয়জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিমুন সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জেলা কমিটির সহ-সভাপতি সৃজন গুহ ঠাকুরতা গ্রেপ্তার হয়েছে শুনেছি।

“ছাত্রলীগ একটি সুশৃঙ্খল সংগঠন; এখানে কোনো অপরাধীর ঠাঁই নেই। এছাড়া কারও ব্যক্তিগত দায় সংগঠন বহন করবে না। আমরা সাংগঠনিক ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।”