বরিশালে ২১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

প্রার্থীদের মধ্যে শুক্রবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 04:01 PM
Updated : 25 May 2023, 04:01 PM

বরিশাল সিটি করপোরেশেন নির্বাচনে ২১ সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। 

বৃহস্পতিবার শেষ দিন পর্যন্ত প্রার্থীরা এই মনোনয়নপত্র প্রত্যাহার করেন বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিডিয়া সমন্বয়ক মো. মনিরুজ্জামান। 

তিনি বলেন, “মনোনয়নপত্র প্রত্যাহারের পর এখন সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মেয়র পদে সাত, সাধারণ কাউন্সিলর পদে ১১৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪২ প্রার্থী।" 

সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, “শুক্রবার সকাল ১০টায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।” 

তিনি জানান, প্রার্থিতা প্রত্যাহারকারীদের মধ্যে ব্যক্তিগত কারণে ১৭ জন, পারিবারিক ও শারীরিক অসুস্থতায় দুই জন, পারিবারিক কারণে একজন এবং দলীয় সিদ্ধান্তের কারণে একজন রয়েছেন। 

মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন ১ নম্বর ওয়ার্ডের সৈয়দ সাইদুল হাসান মামুন ও জিহাদুল ইসলাম জিহাদ, ২ নম্বরের নাসিমা নাজনীন ও তার ছেলে এসএম মাকীন আবেদীন, ৫ নম্বরের মো. মাইনুল হক, ৭ নম্বরের শেখ মো. আলম, ১৩ নম্বরের মেহেদি হাসান, ১৪ নম্বরের বর্তমান কাউন্সিলর তৌহিদুর রহমান ছাবিদ, ১৬ নম্বরের মো. জায়েদ খান, ১৭ নম্বরের নুরুল ইসলাম সরদার, ১৯ নম্বরের শেখ ফেরদৌস ইসলাম, ২১ নম্বরের মোহাম্মদ ইউসুফ আলী হাওলাদার ও ওয়াহিদুর রহমান, ২২ নম্বরের আনম সাইফুল আহসান আজিম ও মো. হাবিবুল্লাহ, ২৪ নম্বরের মো. কাউসার হোসেন শিপন ও মনির হোসেন গাজী, ২৫ নম্বরের মোহাম্মদ আলামিন মৃধা, ২৬ নম্বরের মো. জিয়াউর রহমান, ২৭ নম্বরের আব্দুল আলীম বাবুল এবং ২৯ নম্বর ওয়ার্ড থেকে মিজানুর রহমান মিজান।   

মেয়র পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি ফয়জুল করীম, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র মো. আলী হোসেন হাওলাদার, কামরুল আহসান রুপন ও আসাদুজ্জামান। 

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট হবে। এই সিটিতে মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৪০৭ জন। ভোট কেন্দ্র ১২৩টি।