গার্মেন্ট শ্রমিকদের জন্য ঈদে তিনটি বিশেষ ট্রেন

৭, ৮ ও ৯ এপ্রিল তিনটি বিশেষ ট্রেন রাত ১১টায় জয়দেবপুর থেকে দিনাজপুরের পার্বতীপুরের উদ্দেশে ছেড়ে যাবে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 03:28 PM
Updated : 3 April 2024, 03:28 PM

তৈরি পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে তিন দিন গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেন চলাচল করবে।

বুধবার গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও মিডিয়া সমন্বয়ক মো. হাসিবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, “ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের যাত্রা সহজ ও নিরাপদ করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। তারই অংশ হিসেবে গাজীপুরের বিভিন্ন শিল্প-কারখানায় কর্মরত শ্রমিকদের কথা বিবেচনা করে জয়দেবপুর থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেন চালু করা হচ্ছে।”

সহকারী কমিশনার বলেন, ৭, ৮ ও ৯ এপ্রিল তিনটি বিশেষ ট্রেন রাত ১১টায় জয়দেবপুর স্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুরের উদ্দেশে ছেড়ে যাবে।

“ট্রেনটি জয়দেবপুর থেকে ছেড়ে গিয়ে নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ী স্টেশন হয়ে সর্বশেষ দিনাজপুরের পার্বতীপুর জংশনে পৌঁছানোর সম্ভাব্য সময় ভোররাত ৫টা ৫৫ মিনিট।”

ট্রেনটিতে মোট আসন সংখ্যা থাকবে ৭১৬টি, যার মধ্যে প্রথম শ্রেণির রয়েছে ২৪টি। বরাদ্দকৃত সব টিকেট কেবলমাত্র অনলাইনে পাওয়া যাবে। আসনবিহীন টিকেট ট্রেন ছাড়ার দুই ঘণ্টা আগে জয়দেবপুর স্টেশন থেকে দেওয়া হবে বলে তিনি জানান।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. আবু হানিফ বলেন, “ঈদের পরদিন থেকে তিন দিন ওই ট্রেনটি বিকেল ৪টা ২০ মিনিটে পার্বতীপুর থেকে গাজীপুরের উদ্দেশে ছেড়ে আসবে ।”