তমব্রু সীমান্তে ‘মাদক চোরাচালানির’ সঙ্গে সংঘর্ষ, সামরিক কর্মকর্তা নিহত

মিয়ানমার সীমান্তে এই সংঘর্ষে এক র‌্যাব কর্মকর্তাও আহত হয়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 07:51 PM
Updated : 14 Nov 2022, 07:51 PM

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে ‘চোরাচালানিদের’ সঙ্গে সংঘর্ষে সামরিক বাহিনীর এক কর্মকর্তা নিহত এবং র‍্যাবের এক সদস্য আহত হয়েছেন।  

সোমবার রাতে কোনারপাড়া শূন্যরেখায় এ ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর জানিয়েছে।

নিহত ব্যক্তি বাংলাদেশ বিমানবাহিনীর একজন কর্মকর্তা; তিনি প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা-ডিজিএফআইয়ে কর্মরত ছিলেন বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়। তার নাম জানানো হয়নি।

আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া (৩০) র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নে কর্মরত। তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়েছে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব ও ডিজিএফআইয়ের মাদকবিরোধী যৌথ অভিযান চলাকালে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার তমব্রু সীমান্তে ‘মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের’ সঙ্গে সংঘর্ষ হয়।

“মাদক চোরাচালানকারীদের সাথে এই সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইর একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমানবাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।”  

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই ঘটনা ঘটেছে বলে ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য দিল মোহাম্মদ ভূট্টো এবং কোনারপাড়া শূন্যরেখা রোহিঙ্গা ক্যাম্পের কমিউনিটি নেতা আরিফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

ভূট্টো বলেন, সন্ধ্যায় ঘুমধুমের কোনারপাড়া সীমান্তে র‍্যাবের সঙ্গে ‘কতিপয় দুষ্কৃতকারীর’ মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে র‍্যাব সদস্যসহ কয়েকজন হতাহত হয়েছে বলে শুনেছেন তিনি।

র‌্যাব কর্মকর্তা সোহেলকে রাত পৌনে ১০টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। তখনও তার রক্তক্ষরণ হচ্ছিল বলে জানান হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ আশিকুর রহমান।

তিনি বলেন, “পরে রাত ২টার দিকে তাকে আশঙ্কাজনক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক