‘খায়রুল কবির খোকন আমাদের গুলি করেছেন‘, অভিযোগ ছাত্রদল কর্মীদের

নরসিংদীর শিবপুর উপজেলায় এ ঘটনা ঘটে বলে দাবি করেছেন ছাত্রদলের কর্মীরা।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2023, 07:31 PM
Updated : 11 Feb 2023, 07:31 PM

নরসিংদী জেলা ছাত্রদলের কমিটি থেকে বাদ পড়া কর্মীদের কয়েকজনের অভিযোগ, বিএনপি নেতা খায়রুল কবির খোকন তাদেরকে লক্ষ্য করে গুলি করেছেন।

শনিবার সন্ধ্যায় জেলা প্রেস ক্লাবে জরুরি সংবাদ সম্মেলন ডেকে নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রদলের কর্মী মাইদুল নেহাল লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

ঢাকা-সিলেট মহাসড়কে শিবপুর উপজেলার ইটাখোলা এলাকায় গ্রামীণ হোটেলের সামনে ‘গুলিবর্ষণের’ এ ঘটনায় পাঁচজন কর্মী আহত হন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

আহতরা হলেন- পদবঞ্চিত ছাত্রদল কর্মী শুভ, সোহাগ, মাইনুল, ফাহিম ও মাহিম। তাদের মধ্যে তিনজনকে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় সংবাদ সম্মেলনে উপস্থিত করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বিএনপি নেতা খায়রুল কবির খোকন মোবাইল ফোনে সাংবাদিকদের বলেন, “আমি খুবই ব্যস্ত, এখন কথা বলতে পারব না।”

সংবাদ সম্মেলনে গুলিবর্ষণের অভিযোগ করে ঘটনার বর্ণনা দিয়ে মাইদুল মিহাল বলেন, “শনিবার সকাল ১১টায় রায়পুরা উপজেলা বিএনপির সভাপতি এ কে নেছার উদ্দিনের জানাজায় অংশ নেওয়ার জন্য আমরা নরসিংদী জেলা ছাত্রদলের আট-দশ জন নেতাকর্মী গাড়ি নিয়ে যাচ্ছিলাম। ইটাখোলা মোড়ের কাছে গাড়ির গ্যাসের প্রয়োজন হলে আমরা থামাই।”

“পথের মধ্যে ৪০-৫০ সশস্ত্র সন্ত্রাসী আমাদের ওপর হামলা করে। আমরা গাড়ি থেকে নেমে প্রতিহত করার জন্য যাচ্ছি। এ অবস্থায় বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন ভাই আমাদের ওপর গুলিবর্ষণ করেন।”

তার ভাষ্য, “আমরা নির্যাতন সহ্য করে ছাত্রদল করছি। তিনি জেলা বিএনপির আহ্বায়ক হিসেবে আমাদের আগলে রাখার কথা। কিন্তু তিনি নিজেই আমাদের ওপর গুলি চালিয়েছেন। এর চেয়ে দুঃখের বিষয় আর কী আছে।”

এ বিষয়ে জেলা বিএনপির সদস্যসচিব মন্জুর এলাহীর মোবাইল ফোনে কল করলেও তিনি তা রিসিভ করেননি।

এদিকে এ ঘটনায় আহত ফাহিম ও মাহিম বিএনপি নেতা খোকনসহ কয়েকজনের বিরুদ্ধে শিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার।

তিনি জানান, এ ঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

জানা যায়, সম্প্রতি ছাত্রদলের জেলা কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে জায়গা না পেয়ে সংগঠনটির অনেক কর্মী বিক্ষোভ প্রকাশ করেন এবং তারা কমিটি বাতিলের দাবি জানান।

এর মধ্যে ২৬ জানুয়ারি রাতে খায়রুল কবির খোকনের জেলা শহরের চিনিশপুর এলাকার বাসভবনে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

আরও পড়ুন:

Also Read: নরসিংদী জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ