সুষ্ঠু নির্বাচনের কথা কিছু নেতার কাছে 'গালি': জিএম কাদের

দেশের মানুষ আর যেন তেন নির্বাচন চায় না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 01:36 PM
Updated : 23 July 2022, 01:36 PM

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সুষ্ঠু নির্বাচনের কথা বললেই কিছু রাজনৈতিক নেতা মনে করেন তাকে গালি দেওয়া হয়েছে।

শনিবার ঢাকার বনানীতে দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে এক সভায় তিনি এ কথা বলেন।

সংসদের বিরোধী দলীয় উপনেতা কাদের বলেন, “আসলে, আমাদের রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে হবে। দেশের মানুষ আর যেন তেন নির্বাচন চায় না। দেশের মানুষ চায়, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে।”

দলের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যদের সঙ্গে ওই সভায় কাদের বলেন, “নির্বাচন কমিশনের সঙ্গে অনুষ্ঠিত সভায় শতকরা ৮০ ভাগ রাজনৈতিক দল ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিপক্ষে মতামত দিয়েছে। কিন্তু নির্বাচন কমিশন বারবার সভা ডেকে ইনিয়ে-বিনিয়ে ইভিএম এর গুনাগুণ বর্ণনা করছে। নির্বাচন কমিশনের বোঝা উচিৎ দেশের মানুষ কোনো কারচুপির নির্বাচন গ্রহণ করবে না।”

বিভিন্ন দেশ ইভিএম বর্জন করছে মন্তব্য করে তিনি বলেন, “তখন নির্বাচন কমিশন ইভিএম এর গুণগান শুরু করেছে। এতে, জনমনে এ নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। এখনও দেশের সকল ভোটার প্রার্থীর নাম পড়ে ভোট দিতে পারে না, মার্কা দেখে নির্বাচনে ভোট দেয়। এমন বাস্তবতায় ইভিএমে নির্বাচন আয়োজনের চেষ্টা দুরভিসন্ধি বলে মনে করছেন সাধারণ মানুষ।”

সভায় আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু, ফকরুল ইমাম, হাবিবুর রহমান, সুনীল শুভরায় ও মীর আব্দুস সবুর আসুদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক