বিএনপির অনেকেই মির্জা ফখরুলের নেতৃত্ব মানতে নারাজ: হাছান

বিএনপির অভ্যন্তরে ‘ভয়াবহ সঙ্কট’ চলছে বলে মনে করেন তথ্যমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 03:32 PM
Updated : 23 March 2023, 03:32 PM

দেশে কোনো রাজনৈতিক সঙ্কট নেই মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যেসব সঙ্কটের কথা বলছে তা মূলত দলটির অভ্যন্তরীণ সঙ্কট।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্য অধিদপ্তর থেকে প্রকাশিত ‘বিজয়ের কথা বলবো’ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দেশ ‘ভয়াবহ রাজনৈতিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে’– বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, “মির্জা ফখরুল সাহেব যদি কথাটা এভাবে বলতেন যে, বিএনপির মধ্যে ভয়াবহ রাজনৈতিক সঙ্কট চলছে- সেটি বাস্তব ও ঠিক হত। কারণ দেশে কোনো রাজনৈতিক সঙ্কট নেই এবং বিএনপির অভ্যন্তরেই ভয়াবহ সঙ্কট চলছে। বিএনপির চেয়ারপারসন সাজাপ্রাপ্ত আসামি এবং তাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন পলাতক।

“তাদের মধ্যে অনেকেই আছেন যারা ভারপ্রাপ্তকে চেয়ারম্যান হিসেবে মানতে নারাজ, আবার অনেকেই মির্জা ফখরুল সাহেবের নেতৃত্ব মানতে নারাজ। তাদের মধ্যে ভয়াবহ সঙ্কট।”

বিএনপির সব অর্জন আওয়ামী লীগ ‘ধ্বংস করছে’– দলটির এমন অভিযোগের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, “বিএনপির অর্জন হচ্ছে পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন, ২১ অগাস্টের গ্রেনেড হামলা, পাঁচশ জায়গায় একযোগে বোমা হামলা।

“বিএনপির সৃষ্টি হচ্ছে শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই, সেগুলো এখন এ দেশে নাই। আমরা সেই সমস্ত অর্জন ধ্বংস করেছি। আর এ সবের বিপরীতে গত ১৪ বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ঈর্ষণীয় অগ্রগতি হয়েছে। এটি আজকে সমগ্র বিশ্ব স্বীকার করছে।”

পাকিস্তানের পার্লামেন্টে এখন শেখ হাসিনার প্রশংসা করা হয় মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, পাকিস্তানের টেলিভিশনে নিজেদের সমালোচনা করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি নিয়ে আলোচনার ঝড় ওঠে।

“বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব সবাই আজকে বাংলাদেশের প্রশংসা করছে। প্রশংসা করতে পারছে না শুধু বিএনপি আর বিএনপির মহাসচিবসহ নেতৃবৃন্দ।”