এরশাদবিরোধী আন্দোলনে শহীদ ডা. মিলনকে স্মরণ

“বিএনপির এই সরকার পতনের স্বপ্ন কর্পূরের মতো উবে যাবে,” বলেন ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 04:47 PM
Updated : 27 Nov 2022, 04:47 PM

এরশাদবিরোধী আন্দোলনে নিহত চিকিৎসক নেতা শামসুল আলম খান মিলনের মৃত্যুবার্ষিকী পালন করেছে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।

রোববার সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে এই শহীদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতাকর্মীরা। 

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কেন্দ্রীয় সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সৈয়দ আব্দুল আউয়াল শামীম উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের বলেন, “গণতন্ত্রের প্রতিষ্ঠানিক রূপ সময়ের ব্যাপার, যা আওয়ামী লীগের একার পক্ষে সম্ভব নয়। আর নির্বাচন হচ্ছে গণতন্ত্রের প্রাণ; বিএনপির উচিত তত্বাবধায়ক সরকারের স্বপ্ন বাদ দিয়ে নির্বাচনে আসা। 

“কিন্তু তারা সরকারকে সহযোগিতা না করে, সরকার পতনে আন্দোলনে নেমেছ। বিএনপির এই সরকার পতনের স্বপ্ন কর্পূরের মতো উবে যাবে।”

পরে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খানের নেতৃত্বে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদলও ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা জানায়।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের পক্ষ থেকে রোববার ভোর ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ৮টায় শহীদ ডা. মিলনের সমাধি ও সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন শহীদ মিলন সৌধে পুষ্পস্তবক অর্পণ করে। 

মিলনের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দলের পাশাপাশি পরিবারের সদস্য, ঢাকা মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের তরফে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন শ্রদ্ধা জানায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক