শাহজাহান ওমরের সঙ্গী দুই বিএনপি কর্মীকে বহিষ্কার

‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে’ তাদের বহিষ্কারের কথা জানিয়েছেন রিজভী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2023, 08:48 AM
Updated : 5 Dec 2023, 08:48 AM

বিএনপির বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরের নির্বাচনী সভায় যোগ দেওয়ায় ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দুই কর্মীকে ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের’ অভিযোগে বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন- আব্দুল জলিল মিয়াজী ও জাকির হোসেন কবির।মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়।

সেখানে বলা হয়, “দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা বিএনপি কর্মী আব্দুল জলিল মিয়াজী ও জাকির হোসেন কবির হাওলাদারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হল।”

ভোট বর্জনের ঘোষণা দিয়ে আন্দোলনে থাকা বিএনপির অনেক জ্যেষ্ঠ নেতার মত শাহজাহান ওমরও গ্রেপ্তার হয়েছিলেন। অন্যদের জামিন না মিললেও ২৯ নভেম্বর তিনি জামিনে মুক্তি পেয়ে যান এবং পরদিন ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

এরপর শাহজাহান ওমরকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। সোমবার ঝালকাঠিতে শাহজাহান ওমরের নির্বাচনী সভায় আব্দুল জলিল মিয়াজী ও জাকির হোসেনকে অংশ নিতে দেখা যায়। সে সময় জলিলের কাঁধে ছিল আগ্নেয়াস্ত্র।

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় বা প্রার্থী হওয়া বিএনপি নেতাদের সমর্থন দেওয়ায় কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের মোট ১৮ জনকে ইতোমধ্যে বহিষ্কার করেছে বিএনপি। তাদের ৮ জন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য; ১০ নেতা জেলা পর্যায়ের নেতা এবং ২ জন কর্মী।

বহিষ্কৃত কেন্দ্রীয় নেতারা হলেন: ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ একে একরামুজ্জামান, তাঁতী বিষয়ক সহ সম্পাদক রাবেয়া ভুঁইয়া, নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আবু জাফর, শাহ শহীদ সারোয়ার, মতিউর রহমান মন্টু এবং খন্দকার আহসান হাবিব ও একে এম ফখরুল ইসলাম।

জেলা ও উপজেলা পর্যায়ের ১০ জন নেতা হলেন: শেরপুর জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল, সদস্য অ্যাডভোকেট মো. আবদুল্লাহ, পঞ্চগড় জেলা বিএনপির সদস্য আব্দুল আজিজ, জামালপুরে দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির সদস্য মাহবুবুল হাসান, ইসলামপুর উপজেলার সহসভাপতি হোসেন রেজা বাবু, ঢাকার ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু, চাঁপাইনবাবগঞ্জের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আবদুল মতিন, টাঙ্গাইলের নাগরপুর উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ, মধুপুর উপজেলার বিএনপির সদস্য খন্দকার আনোয়ারুল হক এবং বান্দরবান জেলা বিএনপি সহসভাপতি আব্দুল কুদ্দুছ।

পুরনো খবর

Also Read: শাহজাহান ওমরের পাশে বন্দুক নিয়ে বিএনপি নেতা, ‘অনিচ্ছাকৃত ভুল’ দাবি