২৩ ও ২৮ মে দশ মহানগরে পদযাত্রা করবে বিএনপি

আগামী ২৩ মে এবং ২৮ মে নারায়ণগঞ্জ, গাজীপুর, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম মহানগরে হবে এই পদযাত্রা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 09:00 AM
Updated : 18 May 2023, 09:00 AM

দশ দফা দাবি আদায়ে দশ মহানগরে আগামী ২৩ এবং ২৮ মে পদযাত্রা করবে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “আগামী ২৩ মে এবং ২৮ মে ঢাকা ছাড়া ১০ মহানগরীতে পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে। মহানগরীগুলো হচ্ছে নারায়ণগঞ্জ, গাজীপুর, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম।

“দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি এবং গায়েবী মামলা, গ্রেপ্তার, পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এই কর্মসূচি হবে।”

একই দাবিতে বুধবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে বিএনপির পদযাত্রা হয়।

বগুড়ার গাবতলী উপজেলার সাধারণ সম্পাদক এনামুল হকের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ এবং ঢাকার বংশাল বিএনপি ইয়াকুব আলী, কুমিল্লার বুড়িচং উপজেলার যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, বুড়িচং ছাত্রদলের সদস্য সচিব ইকবাল হোসেন ভুঁইয়া ও মোকাম ইউনিয়নের যুবদলের সদস্য সচিব এমরান হোসেনকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের মুক্তির দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, আমিরুল ইসলাম খান আলিম, খান রবিউল ইসলাম রবি, তারিকুল ইসলাম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারি, মৎস্যজীবী দলের আবদুর রহিম, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার, স্বেচ্ছাসেবক দলের জাহিদুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

Also Read: ‘স্মৃতিভ্রংশ’ রোগে ভুগছে সরকার: আব্বাস

Also Read: ফয়সালা রাজপথেই হবে: মোশাররফ