গাজীপুরের মতো জাতীয় নির্বাচন ‘ফ্রি অ্যান্ড ফেয়ার’ হবে: কাদের

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি নিয়ে সরকারি দলের সম্পাদকের ভাষ্য, কে ভিসা দিল, না দিল- এ নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথা নেই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 01:57 PM
Updated : 27 May 2023, 01:57 PM

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতিতে বিএনপির ‘মুখ শুকিয়ে গেছে’ দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘গলা বসে’ যাওয়ায় বিএনপি নেতারা হাসপাতালে আসা-যাওয়া করলেও তার দল নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

শনিবার ঢাকার বাড্ডায় মহানগর উত্তর আওয়ামী লীগের এক সভায় তিনি বলেন, “আমেরিকা যে ভিসা নীতি প্রকাশ করেছে, সেই ভিসা নীতিতে নির্বাচনে বাঁধা দিলে খবর আছে। আর সেজন্য বিএনপি আজকে নতুন কৌশল নিয়েছে।

“আমেরিকার ভিসা নীতি প্রকাশ হওয়ায় বিএনপি নেতাদের মুখ শুকিয়ে গেছে। ফখরুল হাসপাতালে যায়, আবার আসে। এদের গলা আজকে বসে গেছে, মুখ শুকিয়ে গেছে।”

ভিসানীতি নিয়ে শেখ হাসিনার মাথা ব্যথা নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, "আমেরিকা বলেছে, সুষ্ঠু নির্বাচনে যারাই বাঁধা দিবে, তাদের ভিসা বন্ধ করে দিবে। গাজীপুরের সর্বশেষ নির্বাচনে দেখিয়ে দিয়েছি যে আমরা সুষ্ঠু নির্বাচন করব।

“কেউ ভিসা দিল না দিল এ নিয়ে আওয়ামী লীগের, শেখ হাসিনার কোনো মাথাব্যথা নেই। আমরা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করব, গাজীপুরে তার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছি। বাকি চার সিটি নির্বাচনসহ জাতীয় নির্বাচনও গাজীপুরের মত ‘ফ্রি অ্যান্ড ফেয়ার’ হবে।”

আওয়ামী লীগ নির্বাচনের জন্য প্রস্তুত দাবি করে সেতুমন্ত্রী বলেন, "খেলা হবে, ফাইনাল খেলা আগামী নির্বাচন। খেলা হবে, নৌকা বনাম ধানের শীষ। মানুষ আর ধানের শীষ চায় না। ধানের শীষ, মানুষ বলে পেটের বিষ। কেউ কেউ বলেন সাপের বিষ। বাংলার মানুষ ধানের শীষ আর চায় না।"

এ সময় দলীয় নেতাকর্মীদের ‘আরও’ প্রস্তুতি নিতে বলেন কাদের।

 “তৈরি হয়ে যান, প্রস্তুত হয়ে যান। আরও জোরে স্লোগান দিতে হবে। কেরানীগঞ্জে ধরা খেয়েছে, নাটোরে ধরা খেয়েছে, এসব বিএনপির নাটক," যোগ করেন তিনি।

নতুন ভিসানীতি বিএনপির বিরুদ্ধে দাবি করে কাদের বলেন, “নির্বাচনে গোলমাল করলে, গাড়ি ভাঙচুর করলে, মানুষ পোড়ালে, বাস পোড়ালে… যারা জ্বালাও পোড়াও রাজনীতি করবে, যারা আগুন সন্ত্রাস করবে, তারাই আজকে ভয় পাচ্ছে। আমরা অবাধ সুষ্ঠু নির্বাচন চাই। কোনো দেশি বিদেশি কাউকে আমরা ভয় পাই না।

"ভয় পাচ্ছেন কেন ফখরুল সাহেব? পায়ের তলায় যখন এত মাটি, তাহলে আসেন না লড়ি। নির্বাচনকে ভয় পান কেন। আসলে নির্বাচনকে না, তারা ভয় পায় শেখ হাসিনাকে।”