বিরোধী দলে ফাটল ধরাতে পারেনি সরকার: মান্না

“কি হবে তা দেখার জন্য হয়ত আমাদের আরো খানিকটা অপেক্ষা করতে হবে। তবে এ কথা বলা যায়, আন্দোলন শেষ হয়নি।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 11:46 AM
Updated : 28 Jan 2024, 11:46 AM

সরকার ‘একতরফা’ নির্বাচন করলেও বিরোধী দলের ‘সরকার পতনের আন্দোলন শেষ হয়নি’ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, “এখন বিরোধী দল রাস্তায় নামছে, তাদের মধ্যে ঐক্য অটুট আছে এবং শত সহস্র অত্যাচার-নির্যাতনের পরেও সরকার মূল বিরোধী দল বিএনপির মধ্যে কোনো ফাটল তৈরি করতে পারেনি।

“কি হবে তা দেখার জন্য হয়ত আমাদের আরো খানিকটা অপেক্ষা করতে হবে। তবে এ কথা বলা যায়, আন্দোলন শেষ হয়নি। বরঞ্চ নতুন পর্যায়ে প্রবেশ করেছে। এ আন্দোলনে আমরাই বিজয়ী হব।”

মান্না বলেন, “৭ জানুয়ারি পরিস্থিতিকে মৌলিকভাবে একটুও পাল্টে দেয়নি। বস্তুগতভাবে আগের মতোই আছে অথবা তার চেয়ে আরও পরিপক্ক হয়েছে। বিষয়টি এ কারণেও প্রণিধানযোগ্য যে, আন্দোলনকারী দল ও শক্তিগুলো এটা মনে করছে যে, তারা হারেনি ও এর মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলগুলো ভবিষ্যৎ আন্দোলনের প্রশ্নে কর্মসূচি দিতে শুরু করেছে।”

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘৬৯‘র গণঅভ্যুত্থান এবং এখন’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারসহ নাগরিক ঐক্যের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।