১৭ মার্চ ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 08:35 AM
Updated : 11 March 2023, 08:35 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের ‍শুরুতে শারীরিক চাপের জন্য কর্মক্ষেত্রে ক্ষতির আশঙ্কা রয়েছে। বাড়তি আয় থেকে আইনি সমস্যা হতে পারে। কারও স্ত্রী ভাগ্যে ধন প্রাপ্তি। সপ্তাহের মাঝদিকে বাড়িতে দূরের অতিথি আসতে পারে। বেকারদের কেউ কেউ বিদেশ যাত্রার সমূহ সম্ভাবনা। দর্শনের আলোচনায় এগিয়ে থাকবেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে উন্নতির ভালো সুযোগ পেতে পারেন। অত্যাধিক শক্তি ও অসাধারণ উদ্যোম নিয়ে কাজে ঝাঁপিয়ে পড়ার সময়। কর্মস্থলে ঊর্ধ্বতনের সুনজরে পড়তে পারেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিতে পারেন। জীবন সঙ্গীর কথায় বিরক্ত হতে পারেন কিন্তু তিনি সত্যিই আপনার জন্য দারুণ কিছু করবেন। প্রেম করে বিয়ে করার চিন্তা যারা করছেন তাদের চেষ্টা করা উচিত। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত সাবধান থাকতে হবে। শরীরের কোনো অংশ আঘাত লাগতে পারে। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। কাউকে বিশ্বাস করে ঠকার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে দূরে থাকা কোনো আত্মিয়ের সাথে যোগাযোগ হতে পার। কোনো বিদেশি উৎস থেকে লাভ করতে পারেন। বিদেশ যাত্রার জন্য হাত ছাড়া হওয়া সুযোগ ফিরে আসতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে পা না বাড়ানোই ভালো। স্বাস্থ্যের যত্ন নেওয়া প্রয়োজন। সপ্তাহের মাঝদিকে আপনার বিবাহীত জীবনের সেরা সময়টার সম্মখীন। আপনার সঙ্গী বিচলিত হতে পারে যদি আপনি তার প্রতি যথেষ্ট মনোযোগ না দেন। ব্যবসায়ীদের জন্য ভালো সময়, আকস্মিক অপ্রত্যাশিত মুনাফা পেতে পারেন। সপ্তাহের শেষদিকে রাস্তাঘাটে বিপদ থেতে সাবধান। আকাশ পথে ভ্রমণ এড়িয়ে চলাই শ্রেয়।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে প্রেমিক প্রেমিকার মনে আকাশে জমে থাকা বাধা বিঘ্ন দূর হতে পারে। ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। প্রেমিক প্রেমিকারা একে অপরকে খুশি করতে ফোনে কথা বলুন। সপ্তাহের মাঝদিকে কোনো জটিল সমস্যায় পড়তে পারেন। শরীর নিয়ে একটু চিন্তা হতে পারে। বিরোধী মনোভোব মানুষদের সঙ্গ এড়িয়ে চলুন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে নতুন বিনিয়োগ আশার সন্ধান করতে পারে। মনে রাখা উচিত যে আপনাকে আপনার কাজের ফাঁকে সঙ্গীকে সময় দিতে হবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের অপ্রত্যাশিত লাভ অর্জন হতে পারে। এই সময়ে জমি বা অন্য কোনো সম্পদে বিনিয়োগ করতে পারে। বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে। সপ্তাহের মাঝদিকে যদি আপনি বন্ধুদের সাথে বাইরে যান, পথে তাৎক্ষণিক প্রেম আসতে পারে। ছাত্র-ছাত্রীরা প্রতিযোগীতামূলক কোনো পরীক্ষায় ভালো করবে। সপ্তাহের শেষদিকে বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া দরকার। শরীরের ক্ষমতানুযায়ী কাজ করুন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে কাছাকাছি ভ্রমণের যোগ। স্ত্রী ও সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পেতে পারেন। প্রতিবেশীর মাধ্যমে কোনো উপকার পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে জকি বা কোনো সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য মারাত্মক হতে পারে। সময়ের সঙ্গে চলা আপনার জন্য ভালো। তবে এটাও বোঝা দরকার ফাঁকা সময়টা আপনজনের সাথে কাটান। সপ্তাহের শেষদিকে কারও প্রেমের ক্ষেত্রে পাঁকানো জট খুলে যেতে পারে। যারা ভালোবাসার মানুষটির সাথে ছুটি কাটাচ্ছেন তারা একটি স্মরণীয় সময় পাবেন। প্রেমিক প্রেমিকার জন্য সুসময় বিরাজ করবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অর্থ সংক্রান্ত সমস্যাগুলো মোকাবিলা করতে থাকলে লাভ অর্জন করার সম্ভাবনা রয়েছে। নিজের জন্য অর্থ সাশ্রয়ের ধারণাটি সফল হতে পারে। ফলে যথাযথভাবে সঞ্চয় করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝদিকে মানুষের প্রশংসা সূচক মন্তব্য পাবেন। সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত ঝামেলা বন্ধুর মাধ্যমে সমাধান হতে পারে। কোনো বন্ধু ধৈর্য্য শক্তির পরীক্ষা নিতে পারে। প্রত্যেক সিদ্ধান্ত বিচক্ষণ হওয়া উচিত।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময় সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। মানসিক অবস্থা ভালো, কাজকর্ম ভালোই আগাবে। মনে একটা ব্যকুলতা কাজ করবে। সপ্তাহের মাঝদিকে নতুন পরিস্থিতির সম্মখীন হতে পারেন। যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। বেশি খাওয়া বা উচ্চ ক্যালরির খাবার এড়ানো উচিত। সপ্তাহের শেষদিকে স্ববান্ধব ভ্রমণের যোগ। আত্মীয় ও সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পেতে পারেন। সঙ্গীর ‍হৃদয় জয় করতে সক্ষম হবেন।  

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে নিজের একটা পুরানা ভুল বুঝতে পেরে বিচলিত হবেন। ধর্মীয় কাজের সময় অভাবীদের কিছু দিলে মনের সন্তুষ্টি আসতে পারে। সপ্তাহের মাঝদিকে হঠাৎ করে নেওয়া কোনো সিদ্ধান্তে লাভবান হতে পারেন। সৃজনশীর প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে লাভজনক প্রমাণিত হতে পারে। পরিতৃপ্ত জীবনের জন্য মানসিক কাঠিন্য বৃদ্ধি করুন। সপ্তাহের শেষদিকে পাওনা আদায়ের জন্য উদ্যোগ নি। পাওনা আদায়ে অগ্রগতি আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। মিষ্টি ব্যবহার মানুষের মন জয় করতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে দীর্ঘদিনের কোনো আশা পূর্ণ হতে পারে। আয় বৃদ্ধি পেতে পারে। হারিয় যাওয়া মূল্যবান জিনিস খুঁজে পাওয়ার সম্ভাবনা। আয়ের নতুন উৎস খুঁজে পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। কোনও পাওনাদার বিবাদের কারণ হতে পারে। রহস্যবিদ্যার জন্য চিন্তা ভাবনা করতে পারেন। সপ্তাহের শেষদিকে নিজের পরিবারের সাহায্য পাবেন। বিশেষ করে মায়ের সাহায্য পাওয়া সাহস বাড়াবে। উচ্চপদস্থ কর্মকর্তা ও সরকারী সংস্থার সহযোগিতা পাওয়ার সময়।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে অফিসে বা কর্মক্ষেত্রে সুনাম বাড়তে পারে। কাজের দায়িত্ব দ্বিগুন বেড়ে যেতে পারে। কর্মক্ষেত্রে পুরানো কোনো কাজের প্রশংসা পাওয়া যেতে পারে। সপ্তাহের মাঝদিকে দূর সম্পর্কের আত্মীয়ের কাছ থেকে পাওয়া অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত আনবে। প্রেম-সহচার্য্য এবং বন্ধন বৃদ্ধি পেতে পারে। শিক্ষার্থীদের পড়াশুনায় প্রচুর উৎসাহ থাকবে। সপ্তাহের শেষদিকে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। অসুস্থতার জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আত্মীয়ের সঙ্গে দূর ভ্রমণের আলোচনা হতে পারে। গুরুজনের সঙ্গে তীর্থ ভ্রমণের আলোচনা হতে পারে। কোনো বিদেশি উৎস থেকে লাভ অর্জন করতে পারেন। সপ্তাহের মাঝদিকে সহকর্মীদের সহায়তায় কাজে সাফল্য পাবেন। এমনকি শ্রম, মেধা ও নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদন্নোতির যোগ রয়েছে। সপ্তাহের শেষদিকে ইচ্ছাশক্তির মাধ্যমে বাধাবিঘ্ন কাটাতে সক্ষম হবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরকে কতটা ভালোবাসেন তা বুঝতে পারবেন। আপনাকে অপ্রত্যাশিত পুরস্কার দিতে পারে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য