১১ নভেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2022, 05:18 AM
Updated : 5 Nov 2022, 05:18 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আপনার অনেককিছু অর্জন করার ক্ষমতা আছে। তাই সুযোগের সঙ্গে এগিয়ে চলুন। সময়টা আপনার অনুকুলে বলা যায়। সপ্তাহের মাঝদিকে কাজকর্ম শুভ হবে। ব্যবসা ভালো যাবে, হাতে বাড়তি অর্থ আসতে পারে। এসময় অপচয় রোধ করে সঞ্চয়ের চেষ্টা করা উচিত। সপ্তাহের মাঝদিকটা ভালোবাসার জন্য উৎসাহপুর্ণ একটা সময়। একে যতটা সম্ভব প্রেমময় করে তোলায় চেষ্টা করুন। মানসিক প্রশান্তির জন্য কোথাও বেড়াতে যান।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে উপার্জনের নতুন কোনো সুযোগ সৃষ্টির পথে বাধা আসতে পারে। খরচ বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। আপনার উদারতার সুযোগ নিয়ে কেউ আপনার ক্ষতি করতে পারে, তাই সবদিকে খেয়াল রাখা উচিত। সপ্তাহের মাঝদিকে প্রেম, প্রনয় ও বিবাহের যোগাযোগের ক্ষেত্রে আপনি সফল। নতুন কাজ হাতে পাওয়ার মাধ্যমে জীবনের নতুন সুচনা ঘটতে পারে। নানাদিক থেকে সাফল্য আসবে। সপ্তাহের শেষদিকে মানসিক দুশ্চিন্তা কমবে, সঙ্গে তাল মিলিয়ে বাড়বে উপার্জন। অর্থকরী যোগাযোগগুলো যাতে নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখুন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে সঙ্গী আপনার প্রতি আরও বেশি যত্নশীল হয়ে উঠেছে এই ব্যাপারটি খেয়াল করবেন। আপনার আশা আকাঙ্খাগুলো একটি সুন্দর ফুলের মতো প্রস্ফুটিত হবে। সপ্তাহের মাঝদিকে আপনার বাড়াবাড়ি জীবনযাপন ও ব্যয়ের কারণে পরিবার আপনাকে নিয়ে চিন্তিত হয়ে উঠতে পারে। সবার থেকে দূরে নির্জনের সময় কাটাতেই আপনি বেশি পছন্দ করবেন। সপ্তাহের শেষদিকে আপনার কর্মশক্তি হবে দূর্বার। স্বাস্থ্যগত দিক থেকে ভালো বোধ করবেন। আপনার সৃজনশীল প্রতিভার সঠিক প্রয়োগ করতে পারলে তা লাভজনক হতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে প্রযুক্তিখাতে কর্মরত মানুষগুলো তাদের সাহস প্রকাশ করার সুযোগ পাবেন। সাফল্য অর্জনের জন্য আপনাকে একাগ্রতা বজায় রাখতে হবে এবং অবিরাম কাজ করে যেতে হবে। সপ্তাহের মাঝদিকে আপনি জানতে পারবেন যে আপনার প্রতি আপনার সঙ্গীর ভালোবাসা গভীর ভাবপূর্ণ। সেমিনার ও প্রদর্শনীগুলো থেকে নতুন জ্ঞান অর্জন করতে পারবেন। সপ্তাহের শেষদিকে অপ্রয়োজনীয় নানান খরচের কারণে আর্থিক অবস্থা বেহাল হতে পারে। অপ্রয়োজনী খরচ থেকে বিরত থাকুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে পরিবারের সঙ্গে কোনো ব্যবসায়িক ভ্রমন বা তীর্থযাত্রায় যাওয়ার সম্ভাবনা আছে। এই সফরগুলো আনন্দদায়ক ও লাভজনক হবে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্র বা ব্যবসার কোনো কাজে অবহেলার কারণে মারাত্মক ক্ষতি হয়ে যেতে পারে। সহকর্মী ও উর্ধত্বনদের পূর্ণ সহযোগিতা পাবেন, ফলে কাজের গতি বাড়বে। সপ্তাহের শেষদিকে আপনার ভালোবাসার মানুষটির সঙ্গে সাক্ষাৎ হতে পারে। প্রেমের অনুভুতি আপনার মনকে আচ্ছন্ন করে রাখবে। নতুন উদ্যোগ বা পরিকল্পনাগুলো কার্যকর করার উপায় সন্ধান করুন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন, বিশেষ করে বাঁকগুলোতে। ব্যক্তিগত সম্পর্কগুলো সংবেদনশীল ও ঝুঁকিপূর্ণ হবে। সপ্তাহের মাঝদিকে আপনার মনের মানুষটিকে খুঁজে পেতে পারেন, এতে আপনার নিঃসঙ্গতা কেটে যেতে পারে। কেউ আবার দূরযাত্রায় উদ্যোগী হবেন যা ক্লান্তিকর হলেও লাভজনক হবে। সপ্তাহের শেষদিকে আপনি যে ধরনের কাজ করতে চেয়েছিলেন কর্মক্ষেত্রে ঠিক তেমন কাজই করার সুযোগ পাবেন। আপনার প্রতিদ্বন্দিরা তাদের খারাপ কাজে পরিনাম ভোগ করবে। সম্মানিত হওয়ার যোগ আছে আপনার।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অবাক করার মতো কোনো ব্যবসায়িক সংবাদ পেতে পারেন। নতুন প্রকল্প কিংবা আর্থিক প্রস্তাবগুলো এখন যাচাই করার সময়। অবিবাহিতদের বাবা-মা বিয়ের জন্য উঠেপড়ে লাগতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো ঝগড়াটে ব্যক্তির সঙ্গে আপনার বিবাদ বাধতে পারে। বিবেচকের পরিচয় দিন এবং সম্ভব হলে ব্যাপাটি এড়িয়ে যান। সপ্তাহের শেষদিকটা আমদানি রপ্তানি ব্যবসায় যারা জড়িতদের নতুন বিনিয়োগের জন্য সুবর্ণ সময়। আপনার আত্না অন্তর্নিহিত সত্যের সন্ধানে ব্যাকুল। দর্শন কিংবা আধিভৌতিক ব্যাপারগুলো আপনার আগ্রহ জন্মাবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে শরীর অসুস্থ হওয়ার আশঙ্কা আছে। একটা সমস্যার সমাধান করতে গিয়ে নতুন কোনো ঝামেলায় জড়িয়ে যেতে পারেন। ক্ষেত্রবিশেষ মানুষকে দয়া দাক্ষিণ্য দেখানে মন্দ হবে না। এতে মনের অসুস্থতা কমে। সপ্তাহের মাঝদিকে চারপাশের মানুষগুলোর কাছ থেকে সমবেদনা পাবেন। ব্যবসায় একটা অনুকুল সময় আসবে। সপ্তাহের শেষদিকে কাজে বাধা আসবে। গুরুত্বপূর্ণ কোনো কাজ অসম্পূর্ণ থেকে যাবে। কোনো দুঃসংবাদ পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুটা ভালোবাসার জন্য উৎসাহপূর্ণ সময়। বিশেষ কিছু পরিকল্পনা করুন এবং সময়টাকে যতটা সম্ভব রোমান্টিক করার চেষ্টা করুন। বিপরীত লিঙ্গের কাছে আপনার মনের সত্যটা প্রকাশ করুন। সপ্তাহের মাঝদিকে বিভিন্ন শারীরিক উপদ্রব শুরু হতে পারে। বৃদ্ধদের কোনো অসুস্থতাকে অবহেলা করা উচিত হবে না। স্বাস্থ্যের অবনতি থেকে কাজের ক্ষতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রিয়জনের আচরণ আপনাকে আনন্দ দেবে। বিবাহযোগ্যদের জন্য কোনো সুখবর আসতে পারে। ব্যবসায় সুফল আসবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে যারা জমিজমার ব্যবসায় ঝুঁকেছেন তারা উৎসাহ পাবেন। বন্ধুদের সঙ্গে অবসর কাটানোর পাশাপশি কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা হতে পারে। সপ্তাহের মাঝদিকটা পছন্দের মানুষটিকে ভালোবাসার প্রস্তাব দেওয়ার জন্য উপযুক্ত সময়। যদি এখনই না করেন তবে হয়ত অনেক দেরি হয়ে যেতে পারে। সপ্তাহের শেষদিকে পরিবারে বিবাদের ঝড় নেমে আসতে পারে, সাবধানে থাকুন। কারও শারীরিক অবস্থা নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ভাইবোনদের সঙ্গে একটা সুন্দর সময় পার করবেন। এতে আপনাদের ভালোবাসার বন্ধন আরও শক্তিশালী হবে। সপ্তাহের মাঝদিকে পুরো পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে এমন কোনো প্রকল্প হাতে নিন। যদি প্রয়োজন হয় তবে বন্ধুরাও আপনার সাহায্যে এগিয়ে আসবে। সপ্তাহের শেষদিকে প্রিয় মানুষগুলোর কাছ থেকে অনেক বেশি যত্ন ও ভালোবাসা পাবেন। এতে আপনার উৎসাহ কয়েকগুন বেড়ে যাবে নতুন কিছু করার জন্য।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বাজারের উথ্থান বিনিয়োগকারীদের অপ্রত্যাশিত মুনাফা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার পরিবার ও প্রতিবেশিরা আপনার প্রতি আশাতীত সহায়ক হবে। কোনো মুল্যবান উদ্যোগে আপনি চুক্তিবদ্ধ হতে পারেন। তবে তার আগে সবদিক যাচাই করে নিতে হবে পরিপূর্ণ বিচক্ষণতার সঙ্গে। সপ্তাহের শেষদিকে সময়, কাজ, অর্থ, বন্ধু, পরিবার একদিকে আর আপনি ও আপনার সঙ্গী আরেকদিকে থাকবেন। জীবন প্রেমময় হবে। নাটকের সঙ্গে যারা জড়িত তাদের সৃষ্টিশীলতা তাদেরকে সফলতা শীর্ষে নিয়ে যেতে পারে।

আরও পড়ুন

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য