০১ মার্চ ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 05:54 AM
Updated : 24 Feb 2024, 05:54 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে দেরিতে সিদ্ধান্ত নিলে প্রাপ্ত সুযোগ হাতছাড়া হতে পারে। অতিরিক্ত পরিশ্রম দুশ্চিন্তা থেকেই মনটি আঘাত প্রাপ্ত হতে পারে। বড় ধরনের পরিকল্পনা বাদ দিন। ছোটখাট ব্যাপারে নিজেকে লিপ্ত রাখলে লাভবান হবেন বেশি। সপ্তাহের মাঝ দিকে জনগনের সঙ্গে ঘনিষ্ট যোগাযোগ সংগঠন করাবে। যেখানে আপনার বিচরণ সেখানেই জনপ্রিয়তা। বিবাহ থেকে দুশ্চিন্তা, আনন্দ, অনুভূতি ও সুখ আপনি পাবেন। সপ্তাহের শেষ দিকে দীর্ঘ ভ্রমণের সময় বিপদের সম্ভাবনা। জনসম্মুখে বেশ রটনা রটতে পারে। উচ্চ রক্তচাপের কোনো সমস্যা থাকলে সাবধানে থাকুন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ভালোবাসার জীবনে সত্যিই সত্যিই আপনার জন্য অসাধারণ কিছু বয়ে আনবে। কারও কারও জন্য সুন্দর উপহার ও ফুলে ভরা রোমান্টিক সময়। অনুভূতিমূলক ঘটনাগুলো গ্রহণের চেয়ে অনুশীলন করুন। সপ্তাহের মাঝ দিকে অতিরিক্ত দুশ্চিন্তা থেকেই মনটি আঘাত প্রাপ্ত। স্বাস্থ্যের দুর্বলতা দেখা দিতে পারে। থাইরয়েডের সমস্যায় ভোগান্তি। সপ্তাহের শেষ দিকে এমন সব ব্যক্তিদের সংস্পর্শে আসবেন যারা খুব বেশি ভ্রমণ করেন। কারও একটা জীবন আপনার জীবনের সাথে মিশে যেতে পারে। ব্যবসায়িক কার্যক্রমে কিছু আইনি পরামর্শ নিতে আইনজীবীর কাছে যাওয়ার ভালো সময়।  

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারবেন। রিয়েল এস্টেট ব্যবসায়ীদের সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। সপ্তাহের মাঝ দিকে ভালোবাসার ছলনা সমস্ত সময় আপনাকে আবদ্ধ করে রাখবে। সঙ্গীর প্রেমে ও সংবেদনে একটি আলাদা পৃথিবীতে আপনাকে রাজত্ব করাতে পারে। আপনার প্রেমিকা/ প্রেমিকের থেকে সরে থাকা অত্যন্ত কঠিন হবে। সপ্তাহের শেষ দিকে পরিবারের কোনো সদস্য অসুস্থ হওয়ার কারণে আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। যদিও এসময় অর্থের চেয়ে তাদের স্বাস্থ্যের বিষয় চিন্তা করা উচিত।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে মনোবল উজ্জীবিত হবে আর লক্ষ্যপূরণে সহায়ক। শক্তিশালী যোগাযোগ দক্ষতা একটি সম্পদ, বিষয়গুলো নিয়ন্ত্রণে রাখতে ভাইবোনকে সাহায্য করুন। সপ্তাহের মাঝ দিকে আয়েশ করার জন্য ঘনিষ্ট বন্ধুদের সাথে সময় কাটান। প্রত্যেকে আপনার বন্ধু হতে চাইবে আর আপনিও তা স্বীকার করে খুশি হবেন। সপ্তাহের শেষ দিকে বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে পথে প্রেম আসবে। আপনি ও আপনার সঙ্গী ভালোবাসার সমুদ্র মন্থন করবেন আর প্রেমের উচ্চতর অভিজ্ঞতা লাভ করবেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের ‍শুরুতে বিভিন্ন সূত্র থেকে আর্থিক লাভ হবে। সাফল্যের সূত্র হল এমন মানুষের উপদেশে টাকা খাটানো যারা উদ্ভাবনীমূলক ও যাদের ভালো অভিজ্ঞতা আছে। সপ্তাহের মাঝ দিকে একজন আত্মীয় আপনাকে একটি বিস্ময় প্রদান করতে পারে। প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। প্রেমের সুযোগ সম্ভাবনাগুলো স্পষ্ট তবে ক্ষণস্থায়ী হবে। সপ্তাহের শেষ দিকে জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। কোনো পুরানো বন্ধুর সাথে পূর্ণমিলন উদ্দীপনা বাড়িয়ে তুলবে। নিজের ও পরিবারের উজ্জ্বল ভবিষ্যতের পরিকল্পনা করতে সময়টি কাজে লাগান।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে যদি আপনার শক্তি সঠিক উপায়ে ব্যবহার করেন তবে এই সময় আপনার পক্ষে আরও উপকারী ও ভাগ্যবান প্রমাণিত হতে পারে। সপ্তাহের মাঝ দিকে বাড়তি টাকা পয়সা উপার্জনের উপায় খুঁজলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলোতে বিনিয়োগ করুন। আর্থিক ও ব্যবসায়িক ক্ষেত্রে যে কোনো ধরনের নতুন শুরু লাভজনক হতে পারে। সপ্তাহের শেষ দিকে কাছের আত্মীয় আরও মনোযোগ বেশি চাইলেও তারা সহায়ক ও যত্নশীল হবেন। ভালোবাসার ‍উচ্ছাসে স্বপ্ন ও বাস্তবতা এসময়ে মিশে যাবে। আপনি প্রেমে ধীরে ধীরে নিয়মিতভাবে পুড়তে থাকবেন। সঙ্গীর ভালোবাসা অনুভব করবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অপব্যয়ী স্বভাব পরিবারে সমালোচিত হতে পারে। ব্যক্তিত্ব বিকাশে বাধা পেতে পারেন। মিথ্যা অভিযোগ ও বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে সাবধান। সপ্তাহের মাঝ দিকে খ্যাতি কর্ম ও পরিবর্তনের প্রতি মনকে আকর্ষণ করবে। পরিবর্তন, নতুনত্ব ও রোমান্সের মধ্যে আনন্দ প্রাপ্তি। আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতিকের জগতে বিচরণ করতে পারেন। সপ্তাহের শেষ দিকে ভাগ্যের অনেক ওঠানামা চলবে। একাধিক উৎস থেকে আর্থিক লাভ হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন। ভালো কাজে সময় দিয়ে জীবনের অভূতপূর্ব পরিবর্তন আনতে পারেন। বিনোদন সামাজিকতা আপনার কর্মসূচীতে থাকবে। সপ্তাহের মাঝ দিকে সামাজিকতা ও লৌকিকতার কারণে অর্থ ব্যয়ের যোগ রয়েছে। খরচ নিয়ন্ত্রণে করতে চেষ্টা করুন আর কেবল মাত্র জরুরি জিনিসই কিনুন। কোনো বন্ধুর কারণে মনকষ্ট হতে পারে। সপ্তাহের শেষ দিকে সীমাহীন সৃজনশীলতা ও উদ্যম- লাভজনক দিকে এগিয়ে নিয়ে যাবে। হঠাৎ অপরিমেয় রোমান্টিক আনন্দ পাবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে মানুষ আপনার প্রচেষ্টার জন্য কর্মক্ষেত্রে আপনাকে চিনতে পারবে। কেউ একজন কর্মক্ষেত্রে চমৎকার কিছুর সঙ্গে অভিনন্দন জানাবে। সপ্তাহের মাঝ দিকে উচ্চ মাত্রার মানুষের দেখা করতে ঘাবড়াবেন না। আত্মবিশ্বাস হারাবেন না। কল্যাণকর সময়, কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে। আপনাকে কোনো বুদ্ধিজীবী গোষ্ঠী একটি নতুন প্রকল্পের প্রস্তাব দেবে। সপ্তাহের শেষ দিকে আপনার সময় নষ্ট ও দরকারী কিছু ব্যয় না করার চেষ্টা করুন। খুব একটা লাভজনক সময় নয়। তাই টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে একটি প্রতিবেশী রাষ্ট্রে একটি সংক্ষিপ্ত ভ্রমণে যাবেন আর সেটা আপনার পক্ষে বিভিন্ন উপায়ে উপকারী হতে পারে। সফর ও আনন্দ ভ্রমণ অত্যন্ত শিক্ষামূলক হবে। সপ্তাহের মাঝ দিকে সুন্দর মানসিক অবস্থা অফিসে মেজাজ প্রফুল্ল রাখবে। মনে রাখবেন সংবেদনশীল কাজ দিয়ে আমরা জীবনের মূল্য দেই। কর্মক্ষেত্রে একজন অসাধারণ ব্যক্তির সঙ্গে দেখা হতে পারে। সপ্তাহের শেষ দিকে আপনার প্রিয়জনের সঙ্গে তাদের অনুভূতিগুলো ভাগ করে নেওয়ার জন্য তারা আপনার প্রতি ঝুঁকতে পারে আর আপনার জন্য সেটা জরুরি। আপনি ভালো ধারণায় পরিপূর্ণ থাকবেন। আর পছন্দের কাজকর্ম প্রত্যাশার চেয়েও বেশি লাভ এনে দেবে। অতীতের সব বিভ্রান্তি কাটিয়ে উঠতে পারবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে শিশু ও প্রবীণদের ছোটখাট দুর্ঘটনার থেকে অতিরিক্ত সাবধানতা অবলম্বন করুন। খুব দুর্বলতার কারণে দীর্ঘযাত্রা এড়ানোর চেষ্টা করুন। সাবধানে চলাফেরা করবেন। সপ্তাহের মাঝ দিকে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। অতীতে কারও সঙ্গে যোগাযোগ করা আর সেটা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। কাজের চাপ থেকে নিজেকে শান্ত করার জন্য যথেষ্ট সময় নাও পেতে পারেন। কর্মক্ষেত্রে উদ্যমশীল থাকতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে জীবন সত্যেই চমৎকার হতে যাচ্ছে। কারণ স্বামী/ স্ত্রী বিশেষ কিছু পরিকল্পনা করছেন। ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে আর প্রতিযোগিতা থাকলেও সাফল্যের সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝ দিকে অস্থিরতার অনুভূতি আপনাকে বলহীন করতে পারে। এর হাত থেকে বাঁচার জন্য এক লম্বা পায়চারী করুন আর সতেজ বাতাসে শ্বাস নিন। যতটা সম্ভব ইতিবাচক মনোভাব গ্রহণ করুন। সপ্তাহের শেষ দিকে শিল্পীসুলভ যারা তারা বিদেশে কোনো অনুষ্ঠানে যোগদান করার সুযোগ পেতে পারেন। প্রিয়তম মানুষ আপনার জন্য সুখ ও সাফল্য এনে দেবে। আর যখনই প্রয়োজন তারা সাহায্যের হাত বাড়িয়ে দেবে।

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য