২ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2024, 05:06 AM
Updated : 27 Jan 2024, 05:06 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত দেওয়ার আগে চিন্তা করুন আপনার প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে পা না বাড়ানোই ভালো। স্বাস্থ্যহানির যোগ রয়েছে। স্বাস্থ্যের প্রতি যত্নশীল হন। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ে ভালো খবর পেতে পারেন। তবে আর্থিক ব্যাপারে চাপ থাকতে পারে। ভুল বোঝাবুঝির একটা খারাপ পর্বের পর আপনার পত্নীর প্রেমের মাধ্যমে সময় আনন্দময় হয়ে উঠবে। সপ্তাহের শেষদিকে বাতজ্বর সমস্যায় কষ্ট পেতে পারেন। শরীর নিয়ে চাপের জন্য কর্মক্ষেত্রে ক্ষতির আশঙ্কা। কারও স্ত্রীর ভাগ্যে ধন প্রাপ্তি।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে যারা সম্পদ কেনাবেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। নতুন কোনো প্রেমের সম্পর্কে জিড়য়ে পড়তে পারেন। কারও কারও প্রেমের ক্ষেত্রে পাঁকানো জট খুলে যেতে পারে। শৈল্পিক ও সৃজনশীল ক্ষমতা প্রচুর প্রশংসা পেতে পারেন। আপনাকে অপ্রত্যাশিত পুরস্কার এনে দিতে পারে। সপ্তাহের মাঝদিকে ঋণ নিয়ে আলোচনার অগ্রগতি হতে পারে। বুদ্ধির ভুলে হাতে আসা কাজ ভেস্তে যেতে পারে। পরিবারে প্রবীণদের স্বাস্থ্যের প্রতি মনোযোগ দিন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ীদের জন্য কোনো সুন্দর স্বপ্ন পূরণ হওয়ার মতো হবে। সময়টি সত্যিই রোমান্টিক। আপনার সঙ্গীর সঙ্গে একটি আশ্চর্যজনক সময় ব্যয় করবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রতিবেশীর জন্য সামাজিক সুনাম আসতে পারে। আত্মীয় ও সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পেতে পারেন। সময়ের সঙ্গে চলা আপনার জন্য ভালো। তবে এটাও বোঝা দরকার, ফাঁকা সময়টা আপনজনদের সাথে কাটাতে হবে। সপ্তাহের মাঝদিকে প্রেম সাহচর্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। প্রেমিক প্রেমিকার মনের আকাশে জমে থাকা বাধা বিঘ্ন দূর হতে পারে। প্রেমের জন্য আনন্দ বাড়বে। সপ্তাহের শেষদিকে অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। স্বাস্থ্যের কিছু উত্থান পতন হবে। সংক্রমণ থেকে দুর্ভোগের আশঙ্কা আছে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে পাওনা আদায়ের জন্য উদ্যোগ নিন। পাওনা আদায়ে অগ্রগতি আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। মানুষেরা প্রশংসাসূচক মন্তব্য করবেন, যা আপনি সবসময় শুনতে চেয়েছেন। শুভাকাঙ্ক্ষিদের সাথে ঘনিষ্ট সম্পর্ক বজায় রাখুন। সপ্তাহের মাঝদিকে বাড়তি কথাবর্তা বন্ধু মহলে অশান্তি ডেকে আনতে পারে। বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে হতে পারে। সপ্তাহের শেষদিকে যদি বন্ধুদের সাথে বাইরে যান, পথে তাৎক্ষণিক প্রেম আসতে পারে। যদি প্রেম করার সুযোগ না হারান তাহলে সমগ্র জীবনে এই সময়টি ভুলবেন না।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময়। সামাজিক সমৃদ্ধি উন্নত থেতে উন্নততর হতে পারে। ঘনিষ্ট বন্ধুর সহায়তায় কিছু ব্যবসায়ী আর্থিক লাভের সম্ভাবনা। দীর্ঘস্থায়ী বিনিয়োগ করা প্রয়োজন, যা ভবিষ্যতে কার্যকর হবে আর কোনো বড় সমস্যা থেকে বেড়িয়ে আসতে সাহায্য করবে। সপ্তাহের মাঝদিকে নিজের সম্বন্ধে ভালো কিছু করার চমৎকার সময়। আপনার সঙ্গী সহয়াক ও সাহায্যকারী হবে। সপ্তাহের শেষদিকে নতুন বাড়ি করার সুযোগ এলে হাতছাড়া না করাই ভালো। রিয়েল এস্টটের ব্যবসার সাথে জড়িতদের এ সময় অর্থ আয়ের ভালো ফল পেতে পারেন। বন্ধুদের সাথে স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আয়ের থেকে বেশি ব্যয়ের ইচ্ছা দেখা যেতে পারে। ভুলবেন না অর্থ সাশ্রয় করা একটি ভালো অভ্যাস। সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ থাকতে পারে যা আপনাকে প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ট সান্নিধ্যে আনবে। কোনো আকর্ষণীয় ব্যক্তির সাথে সাক্ষাৎ হওয়া সম্ভবপর। সপ্তাহের মাঝদিকে উদ্ভাবনী চিন্তার জন্য বাড়তি উপার্জন পাওয়া সম্ভব। আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগ্রাসী মনোভাব ত্যাগ করতে পারলেই প্রত্যাশা অনুযায়ী উপার্জন করতে পারেন। সপ্তাহের শেষদিকে কাছাকাছি ভ্রমণের যোগ আছে। স্ত্রী ও সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পেতে পারেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য সময়টি বিশেষ শুভ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে দীর্ঘদিনের কোনো আশা পূর্ণ হতে পারে। উচ্চাকাঙ্ক্ষা অগ্রাধিকার দিয়ে কঠোর পরিশ্রমের ফলে দুর্দান্ত ফলাফল পেতে পারেন। প্রিয়জনের আঘাত থেতে মানসিক কষ্ট বাড়তে পারে। বন্ধুদের থেকে একটু দূরত্ব বজায় রাখা ভালো, নয়তো বিবাদের যোগ। সপ্তাহের মাঝদিকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে যা আপনার মানসিক ও স্নায়বিক চাপের সৃষ্টি করবে। আপনাকে দ্রুত সিদ্ধান্ত নিতে হতে পারে। অন্যথায় সুযোগটি চলে যেতে পারে। রাজনীতিকদের সম্মান বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে অর্থ সংক্রান্ত সমস্যাগুলো মোকাবিলা করতে থাকলে লাভ অর্জন করার সম্ভাবনা রয়েছে। আর্থক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে অত্যাধিক শক্তি ও অসাধারণ উদ্যোম নিয়ে কর্মে ঝাঁপিয়ে পড়ার সময়। কর্মক্ষেতে উন্নতির ভালো সুযোগ পেতে পারেন। আপনার উচ্চ মানসিকতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ হওয়াতে আবেগে মন আচ্ছন্ন করে রাখবে। আয়ের নতুন উৎস খুঁজে পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে নিজের ভুলের জন্য নানাদিক থেকে অপব্যয় হতে পারে। অত্যাধিক দুশ্চিন্তার জন্য মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। সপ্তাহের শেষদিকে অনিচ্ছা থাকার পরও ঝামেলার কাজে এগিয়ে যেতে হতে পারে। মাথা খাটিয়ে যে পরিশ্রম করবেন তার খুব ভালো মূল্য পাবেন। কোনো ভালো কাজের জন্য সম্মান বাড়বে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে যারা বিদেশে থেকে ব্যবসা করেন তাদের আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বেকারদের কেউ কেউ কর্মসূত্রে বিদেশে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সরকারী কর্মচারী হলে দক্ষতার সীমা অতিক্রম করতে পারেন। মহিলাদের কারও কারও চাকরির শুভ সময়। সপ্তাহের মাঝদিকে দূর সম্পর্কের আত্মীয়ের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত আনবে। ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। সপ্তাহের শেষদিকে কোনো পাওনাদার বিবাদের কারণ হতে পারে। যথাযথ উপলব্ধি করে সবার থেকে দূরত্ব বজায় রেখে নির্জন সময় কাটাতে পছন্দ করবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। শরীরে কোথাও চোট লাগতে পারে। যাত্রাপথে সতর্ক থাকুন। বিদেশ যাত্রার জন্য হাতছাড়া সুযোগ ফিরে আসতে পারে। উচ্চ শিক্ষায় যে কোনো কাজ সফল হতে পারে। কারও বিদেশে গবেষণার সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে নতুন কাজের যোগাযোগ আসতে পারে। উচ্চপদস্থ কর্মকর্তার জন্য পড়ে থাকার কাজ উদ্ধার। গঠনমূলক কাজের জন্য উন্নতির সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে শিক্ষার্থীদের কারও কারও বৈদেশিক বৃত্তি পাওয়ার সম্ভাবনা। মানুষের সেবার মানসিক শান্তি। আপনার সম্পর্কের বাইরেও নিজস্ব জগত আছে, সেখানে বাস্তবতাটি উপলব্ধি করতে সক্ষম হবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞদের কাছ থেকে দরকারী পরামর্শ নিতে পারেন। প্রেম করে বিয়ে করার কথা ভাবছেন, তাদের এবার চেষ্টা করা দরকার। যনবাহন চালানো বা চড়ার সময় একটু সতর্ক থাকতে হবে। শরীরে আঘাত লাগার আশঙ্কা রয়েছে। সপ্তাহের মাঝদিকে বিদেশি অংশীদারদের সাথে রপ্তানি, বৈদেশিক সহযোগিতা, বাণিজ্য চুক্তি ও সংযোগ ভালো করতে পারবেন। সপ্তাহের শেষদিকে অফিসে যে কাজ এখন করছেন সেটা আগামী সময় ভিন্নভাবে আপনার উপকারে লাগবে। উর্ধ্বতনদের সামনে আপনি যে ধারণাগুলো উপস্থাপন করবেন সেগুলিতে তাদের কাছ থেকে ব্যাপক গ্রহণযোগ্যতা ও প্রশংসা পাবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে রক্তচাপের রোগীদের রক্তচাপ কমানো ও কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখার জন্য চিকিৎসকের পরামর্শ মতো চলতে পারেন। ব্যবসায়ের পরিধি বৃদ্ধি পেতে পারে। পারিবারিক বিরোধ যতই থাকুক ভুলবেন না আপনার পরস্পরকে ভালোবাসেন। আপনার স্বামী/ স্ত্রী বেশ রোমান্টিক মনে হচ্ছে। সপ্তাহের মাঝদিকে সমস্যার মুখোমুখি আপনাকে আতঙ্কিত করে তুলতে পালে। আপনাকে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। জয় আপনারই হবে। সপ্তাহের শেষদিকে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগযোগ ঘটতে পারে। পরিবারকে নিয়ে দূর কোথাও বেড়িয়ে আসতে পারেন। উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রের শিক্ষার্থীরা শুভ ফল পেতে পারেন।

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য