রঙ বাংলাদেশ’য়ের পোশাকে বসন্ত

বিষয়ভিত্তিক কাজের ধারায় এবার বেছে নেওয়া হয়েছে মাটি।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 11:59 AM
Updated : 11 Feb 2024, 11:59 AM

দেশীয় এই পোশাক প্রতিষ্ঠান পোশাক ও অন্যান্য সকল সামগ্রীতে এনেছে ফাগুনের ছোঁয়া।

এই প্রতিষ্ঠান সকল উৎসবে বিষয়ভিত্তিক আযোজন থাকে। এবার বসন্ত আয়োজনের পোশাক নকশার বিষয়বস্তু হিসেবে বেছে নেওয়া হয়েছে ‘ফোর এলিমেন্টস’ বা চার উপাদানের একটি – ‘আর্থ’ বা মাটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়- আগুন, পানি, মাটি, বাতাস। গ্রিক মিথোলজি অনুসারে এই চার উপাদানে গঠিত হয়েছে বিশ্বব্রহ্মাণ্ড। প্রতিটি উপাদানের রয়েছে আলাদা প্রতীক ও সত্তা। প্রকৃতির চোখে এসবের রংও রয়েছে আলাদা ।

আর্থ বা মাটির নানান রূপ- বৈচিত্র্যের বিন্যাস ঘটানো হয়েছে রঙ বাংলাদেশ’য়ের বসন্ত আয়োজনের সকল

পণ্যে।

হাফসিল্ক, রেগুলার কটন, উইভিং কটন, মিক্সড কটন, স্লাব কটন, ভয়েল, লিলেন ও ধূপিয়ান কাপড়ে পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানান ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, এম্ব্রয়ডারি, হাতের কাজ, কারচুপি, কাটিং-সুইং ইত্যাদি।

দেশীয় ঐতিহ্যবাহী পোশাকের পাশাপাশি পশ্চিমা ধাঁচের পোশাকও এই সংগ্রহে রয়েছে।

তাদের সাবব্র্যান্ড ‘ওয়েস্ট রঙ’ আর ‘রঙ জুনিয়র’য়ের পোশাকেও রয়েছে বসন্তের আমেজ। রয়েছে শাড়ি, থ্রিপিস, সিঙ্গেল কামিজ, টপস, রেডি ব্লাউজ, সিঙ্গেল ওড়না, আনস্টিচড থ্রি-পিস, টিউনিক, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, পায়জামা, মগসহ অন্যান্য সামগ্রী।

শিশুদের জন্যে রয়েছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফ্রক, ড্রেস, স্কার্ট। রয়েছে পরিবারের সবার জন্যে একই ধরনের মিল করা পোশাক।

ঢাকা ও ঢাকার বাইরের সকল বিক্রয়কেন্দ্র ছাড়াও বসন্ত উৎসবের আয়োজন সংগ্রহ করা যাবে তাদের ওয়েবসাইট ও ফেইসবুক পেইজ থেকে।